৫৭ ধারা বাতিলের দাবিতে সিদ্ধিরগঞ্জে সাংবাদিকদের মানববন্ধন

50
নিজস্ব প্রতিবেদকঃ  বাকধীনতা ও মুক্ত চিন্তা চর্চার প্রতিবন্ধক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের বিতর্কিত ৫৭ ধারা বাতিলে সিদ্ধিরগঞ্জে রিপোর্টার্স ইউনিটির উদ্দোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে শিমরাইল ডাচ বাংলা পয়েন্টে এ কর্মসূচী পালন করা হয়। সংগঠনের সভাপতি নজরুল ইসলাম বাবুলের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজ, অধিকারের নারায়ণগঞ্জের সমš^য়ক ও দৈনিক মানবজমিন পত্রিকার স্টাফ রিপোর্টার বিল্লাল হোসেন রবিন, দৈনিক জনকন্ঠের স্টাফ রিপোর্টার মোঃ খলিলুর রহমান, কবি লুতফর রহমান, আড়াইহাজার থানা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মজিবুর রহমান, সোনারগাাঁ উপজেলা প্রেসক্লাবের সভাপতি আসাদুজ্জামান নুর, সিদ্ধিরগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাধারন সম্পাদক তরিকুল ইসলাম নয়ন ও নিউজ টুয়েন্টিফোরের রুপগঞ্জ প্রতিনিধি জাহাঙ্গীর আলম হানিফ।
মানববন্ধনে বক্তারা বলেন আইসিটি আইনের ৫৭ ধারা গণমাধ্যমের কন্ঠ রোধ ও ¯^াধীন মত প্রকাশের অনন্তরায়। এই আইন সংবিধানের ৩৯ অনুচ্ছেদের সঙ্গে সংঘর্ষিক। গনতান্ত্রিক রাষ্ট্রে এ ধরনের কালো আইন সুখকর হতে পারে না। বক্তরা মনে করেন, গনমাধ্যমকর্মীদের বস্তু নিষ্ঠ সংবাদ পরিবেশ থেকে দুরে রাখতেই এই ৫৭ ধারা যথেচ্ছাভাবে ব্যবহার করে গণমাধ্যমকর্মীদের হয়রানী করা হচ্ছে। ইতমধ্যে অনেকে  মামলার শিকার হয়ে কারাভোগ করেছেন। ভবিষ্যতে এই আইন গনমাধ্যমকর্মীদের বিরুদ্ধে  আরো বেশী অপপ্রয়োগ হবে আশংকা করা হয়। তাই অবিলম্বে ৫৭ ধারা বাতিলের দাবি জানাচ্ছি।  অন্যথায় সাংবাদিক সমাজ এই আইন বাতিলের দাবিতে দুর্বার আন্দোলন গড়ে তুলবে। এক পর্যায়ে বক্তারা তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর পদত্যাগ ও মন্ত্রী পরিষদ থেকে তাকে বহিস্কারের দাবি জানান।
এছাড়াও উপস্থিত ছিলেন, জিটিভির জেলা প্রতিনিধি আশিকুর রহমান হান্নান, আরটিভির নারায়ণগঞ্জ উত্তর প্রতিনিধি শাহাদাত হোসেন ¯^পন, ভোরের ডাকের জেলা প্রতিনিধি মোস্তাক আহামেদ শাওন, যুগান্তরের রুপগঞ্জ প্রতিনিধি এ হাই মিলন, বাংলাদেশ প্রতিদিনের সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি এম,এ শাহীন, সমকাল প্রতিনিধি শাজাহান জনি, মাইটিভির হাসান মজুমদার বাবলু, কালের কন্ঠের রূপগঞ্জ প্রািতনিধি এস এম সাহাদাত হোসেন, নয়া দিগন্তের সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি মো: এমরান হোসেনসহ টেলিভিশন, প্রিন্ট ও অনলাইনের অর্ধশতাধিক সাংবাদিক মানববন্ধনে অংশ