টেকনাফের নাফ নদী সীমান্তে একদিনে ভাসমান ২২ রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার

23

টেকনাফের নাফ নদী সীমান্তে একদিনে ভাসমান ২২ রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তবে একের পর এক রোহিঙ্গার মৃতদেহ আসছে সীমান্তে দিয়ে। গত ৩ দিনে এ পর্যন্ত ৪৫ জন রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে।

আজ বিকাল ৫টার দিকে টেকনাফের হ্নীলা মৌলভী বাজার নাফনদী সীমান্ত থেকে ৩ জন রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধার মৃতদেহ তিন জনই যুবক বলে জানা গেছে। এছাড়া একইদিন সকালে নাফ নদী সীমান্তের একই এলাকা থেকে ১৮ জন রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার করা হয়। এর মধ্যে ৬ জন শিশু ও ১২ জন নারী-পুরুষ রয়েছেন। তবে উদ্ধার হওয়া রোহিঙ্গা মৃতদেহের শরীরের আঘাতের চিহ্ন রয়েছে। ওপারে এদের হত্যা করে মৃতদেহগুলো নদীতে ভাসিয়ে দেয়া হয়েছে বলে ধারনা করছেন স্থানীয় বাসিন্ধারা।
তাছাড়া একইদিন সকালে শাহপরীর দ্বীপ বিজিবি ক্যাম্প সংলগ্ন এলাকা থেকে এক নারীর মৃত দেহ উদ্ধার করা হয়েছে। এটি নৌকা ডুবিতে নিখোঁজ রোহিঙ্গা নারীর মৃতদেহ বলে জানা গেছে। গত ২ দিনে একই পয়েন্ট থেকে আরো ২৩ জনের মৃতদেহ উদ্ধার হয়েছে। সব মিলিয়ে গত তিন দিনে ৪৫ জন রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার হয়।

টেকনাফ মডেল থানার অফিসার ইনর্চাজ (ওসি) মো. মাইন উদ্দিন খান জানান, টেকনাফের হ্নীলা মৌলভী বাজার সীমান্ত থেকে বিকালে ৩ যুবকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া সকালে ১৮ জন রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার করা হয়। এর মধ্যে ৬ জন শিশু, ১২ জন পুরুষ ও নারী রয়েছে। এসব মৃতদেহ পঁচা এবং আগে মারা গেছে বলে ধারণা করা হচ্ছে। তাছাড়া শাহপরীর দ্বীপ এলাকা থেকে এক নারীর মৃতদেহ উদ্ধার করা হয়। তবে উদ্ধার মৃতদেহগুলো প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন তিনি। (বিডি প্রতিদিন)