নারায়ণগঞ্জে ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়ে যান চলাচল

48

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার উচিৎপুরা-জাঙ্গালিয়া সংযোগ সড়কে একটি ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়ে দীর্ঘদিন ধরে চলাচল করছে যান বাহন। দীর্ঘদিন ব্রিজটি ভাঙা থাকলেও প্রতিনিয়তই ভারী যান বাহন চলাচল করতে দেখা যায়। যে কোনো সময় এটি ধসে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এতে বন্ধ হয়ে যাবে এই সড়কে চলাচলরত প্রায় ৫ হাজার মানুষের যাতায়ত। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকের এখানে নেই কোনো সতর্ককরণ বিজ্ঞপ্তি। এতে রাতের আধারে ভারী যানবাহন চলাচল করছে। উচিৎপুরা বাজার থেকে জাঙ্গালিয়া বাজারে যাতায়তের অন্যএকটি সড়ক থাকলেও তাতে যানবাহন চলাচল করতে পারছে না।

স্থানীয় যুবক আবদুল কাদির বলেন, উচিৎপুরা বাজারের কিছু অদূরে ছোট ব্রিজটি র্দীঘদিন ধরেই ভাঙন দেখা দিয়েছে। এর দুইটি স্থান ধসে গেছে। আটবার এর ভাঙা অংশে সিমেন্ট দিয়ে ঢালায় করা হয়। তাতেও কোনো কাজ হয়নি। অতিরিক্ত গাড়ীর চাপে এটি ভেঙে যাচ্ছে।

তিনি আরও বলেন, যানবাহন চলাচলে অনেক ঝুঁকি থাকার পরও কেউ এটি মেরামতেও এগিয়ে আসছে না। যান বাহন চলাচলের জন্য এলাকার লোকজনই ভাঙা অংশে ইট দিয়ে ঢেকে দিয়েছে। এতে গাড়ীর চালক ও এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হচ্ছে।
উপজেলা এলজিইডি’র উপসহকারি প্রকৌশলী ইব্রাহিম খলিল বলেন, ব্রিজের ভাঙা অংশে ব্লাপ বসিয়ে দেয়া হবে। ব্রীজটি এক সহকারি প্রকৌশলী পরিদর্শন করেছেন।