রূপগঞ্জে হেলিকপ্টার বিধ্বস্ত

64

রূপগঞ্জ প্রতিনিধিঃ পারটেক্স গ্রæপের অঙ্গ প্রতিষ্ঠান আম্বর গ্রুপের হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে বলে জানা গেছে। বিধ্বস্তের ঘটনায় স্কোয়াড্রন লিডারসহ ৩ জন আহত হয়েছে। মঙ্গলবার বিকাল ৩ টায় উপজেলার কাঞ্চন পৌরসভার কলাতলী এলাকায় আবাসন প্রকল্প আমেরিকান সিটির বালুর মাঠে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। মাটি থেকে প্রায় ২০০ ফুট ওপরে থাকতেই হেলিকপ্টারটি মাটিতে আছড়ে পড়ে। এতে হেলিকপ্টারটির ( এএইচওয়াই এস-২ ) সামনের ও পিছনের অংশ ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে। বিধ্বস্ত হেলিকপ্টারটি দেখতে হাজার হাজার জনতার ভীড় জমে। 
আহতদের মধ্যে রয়েছেন হেলিকপ্টারের স্কোয়াড্রন লিডার ও কো-পাইলট জিয়া ইসলাম, কর্ণেল মিজান ও প্রকৌশলী ফারুক আহম্মেদ। গুরুতর আহত অবস্থায় তাদের রাজধানী ঢাকার একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আহতদের মধ্যে একজন জানান, বিকাল পৌনে ৩ টার দিকে তারা ঢাকা থেকে পারটেক্স গ্রæপের নিজস্ব হেলিকপ্টারে করে রূপগঞ্জের উদ্দেশ্যে রওয়ানা দেন। হেলিকপ্টারটি পরীক্ষামূলক চালানোর উদ্দেশ্যেই উড্ডয়ন করা হলে পথিমধ্যে হঠাৎ করে যান্ত্রিক ক্রটি দেখা দেয়। তখন পাইলট হেলিকপ্টারটি জরুরি অবতরণের চেষ্টা করে। একপর্যায়ে কলাতলীর অবতরণের সময় সেটি বেশ উঁচু থেকে আছড়ে পড়ে। আহতদের চিকিৎসার জন্য অন্য একটি হেলিকপ্টার যোগে দ্রæত ঢাকায় পাঠানো হয়। রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ ইসমাঈল হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, হেলিকপ্টারটি উদ্ধারের চেষ্টা চলছে। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।