নারায়ণগঞ্জে মেয়র আনিসুল হককে স্বরণ করলেন ব্যবসায়ীরা

58

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকা উত্তর সিটি করপোরেশনের সদ্য প্রয়াত মেয়র আনিসুল হকেরও স্মরণে নারায়ণগঞ্জের ব্যবসায়ীদের দোয়া ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে নারায়ণগঞ্জ ক্লাবের কনভেনশন সেন্টারে প্রয়াত আনিসুল হকের স্মরণে আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র আয়োজনে ও নিট গার্মেন্ট মালিকদের সংগঠন বিকেএমইএ এবং এফবিসিসিআই এর সাবেক সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ আলী এর ব্যবস্থাপনায় ওই দোয়া অনুষ্ঠিত হয়।

বিকেএমইএর সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ (শহর ও বন্দর) আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান বলেন, তিনি অন্তরের মানুষ অন্তরেই থাকবেন।‘যখনই আমাদের মধ্যে দেখা হতো তখনই আমরা একে অপরকে গুরু বলে ডাকতাম। আর সভা সমাবেশের মঞ্চে আনিসুল ভাই বলে সম্বোধন করতাম। তিনি খুবই যোগ্যতা সম্পন্ন ব্যক্তি ছিলেন। এক সময় যারা তাঁর বিরোধিতা করেছে পরবর্তীতে তারাই আবার উনার সাথে একত্রে কাজ করেছেন।

দোয়া আগে স্মৃতিচারণ বক্তব্যে এফবিসিসিআইএর ভারপ্রাপ্ত সভাপতি বজলুল রহমান বলেন, ‘আনিসুল হক আমাদের ছেড়ে চলে গেলেও সহজে আমরা দূর করতে পারবো না। অমর হয়ে থাকবে আমাদের হৃদয়ে। তার মৃত্যুতে সবার হৃদয়ে দাগ কেটে গেছে। তার কর্মজীবনের ইতিহাস বিশাল।

এফবিসিসিআইয়ের সাবেক সিনিয়র সহ সভাপতি ও নারায়ণগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোহাম্মদ আলী বলেন, ‘এক সময়ে আমরা তার বিরোধীতা করেছিলাম কিন্তু পরবর্তীতে বুঝতে পেরেছি তার মতো ভালো লোক হয় না। কারণ তিনি ব্যবসায়ীদের উপকার করতেন। ব্যবসায়ীদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে তিনি কোন আপোষ করেননি। গনমানুষের ক্ষতি হোক এমন কোন কাজ কখনো তিনি করেননি।’

নারায়ণগঞ্জ চেম্বারের সভাপতি খালেদ হায়দার খান কাজলের সভাপতিত্বে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হোসনে আরা বেগম বাবলী, এফবিসিসিআইয়ের পরিচালক আব্দুল মোতালেব, এফবিসিসিআইয়ের পরিচালক ও ব্রাহ্মণবাড়ীয়া চেম্বারের সভাপতি আজিজুল হক, এফবিসিসিআইয়ের পরিচালক শফিক ভরসা, বিকেএমইএ’র সাবেক সভাপতি মঞ্জুরুল হক, বিকেএমইএ’র পরিচালক ছিদ্দিকুর রহমান, বিকেএমইএর সহ সভাপতি(অর্থ) হুমায়ন কবির খান শিল্পী, পরিচালক ফারুক বিন ইউসুফ পাপ্পু, সাইফুল ইসলাম, সাবেক সহ সভাপতি (অর্থ) জিএম ফারুক, বাংলাদেশ ইয়ার্ন মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সহ সভাপতি মাহফুজুর রহমান, জেলা জাতীয় পার্টির আহবায়ক আবুল জাহের, মহানগর জাতীয় পার্টির সদস্য সচিব আকরাম আলী শাহীন, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান মুন্না, মহানগর বিএনপি সাংগঠনিক সম্পাদক শওকত হাসেম শকু, জেলা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আরিফ দিপু সহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।