ইকবাল বিএনপি’র কেউ না!

408

ফতুল্লা থানাধীন বক্তাবলী ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক আল আমীন সিদ্দিকী বিএনপি নামধারী আল আমীন ইকবালের বিরুদ্ধে জামায়াত শিবিরের পৃষ্ঠপোষকতার অভিযোগ তুললেও তার বেতনভুক্ত কর্মচারী ও অনুগামীরা বিএনপি’র কর্মী হিসেবে দাবি করছে। ইকবাল বিএনপি’র কর্মী হিসেবে দাবি করলেও তার অনুগামীরা সঠিকভাবে প্রমান দিতে পারেনি। তবে ইকবালের অনুগামীরা ৫ টাকা মূল্যের সদস্য ফরম ক্রয়ের প্রমান দেখিয়ে বিএনপি’র কর্মী দাবি করলেও দলের শীর্ষ নেতারা বলছে বর্তমানে ৫ টাকা মূল্যের ফরম অবৈধ। এটার কোন বৈধতা নেই। বিএনপি’র কিছু সুবিধাভোগী নেতাকর্মীরা দলের নেতার বিপক্ষে অবস্থান নিয়ে জামায়াত শিবির পৃষ্ঠাপোষকের পক্ষ নিয়ে রাজনীতি করছে বলে অভিযোগ উঠেছে। এদিকে আল আমীন ইকবাল জামায়াত শিবিরের পৃষ্ঠপোষক আল আমীন সিদ্দিকীর অভিযোগের ভিক্তিতে সংবাদ প্রকাশ হলে ফেইজবুকে ইকবালের অনুগামীরা আল আমীন সিদ্দিকীর বিরুদ্ধে নানা ধরনের কুৎসা রটিয়ে সমালোচনা করে এমনকি আল আমীন সিদ্দিকীর ছবিকে ব্যাঙাত্মক করে ফেইজ বুকে স্ট্যাটাসও দেয়া হয়।আল আমীন ইকবাল জামায়াত শিবিরের পৃষ্ঠপোষক নয় তাও দাবি করে। আল আমীন ইকবাল বিএনপি’র কর্মী এমনটাই দাবি তাদের। তারা আল আমীন ইকবালের ক্রয়কৃত ৫ টাকা মূল্যের সদস্য ফরম ফেইজবুকে শো করে বিএনপি’র কর্মী হিসেবে দাবী করে। তবে ইকবাল বিএনপি’র কর্মী কিনা শীর্ষ পর্যায়ের কোন নেতৃবৃন্দ বলতে পারছে না।
জানা যায়, বক্তাবলীতে ২৯ নভেম্বর গণহত্যা দিবসে একটি অনুষ্ঠানে অতিথির তালিকায় ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক আল আমীন সিদ্দিকীর নামসহ এলাকার অনেক শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দের নামের আগে আল আমীন ইকবালের নাম থাকায় এলাকায় সমলোচনার সৃষ্টি হয়। এতে করে আল আমীন ইকবাল জামায়াত শিবিরের পৃষ্ঠপোষকতার অভিযোগ তুলেন আল আমীন সিদ্দিকী। এতে করে আল আমীন সিদ্দিকীসহ অনুষ্ঠানের প্রধান অতিথি বক্তাবলী ইউপি চেয়ারম্যান ও ফতুল্লা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ মোঃ শওকত আলী অনূষ্ঠান বয়কট করেন।পরে আয়োজকরাও অনূষ্ঠান করা থেকে বিরত থাকেন। আল আমীন ইকবাল জামায়াত শিবিরের পৃষ্ঠপোষক এমন অভিযোগ উঠায় অনুষ্ঠানের প্রধান অতিথি বয়কট করেছে বলে এলাকাবাসী এমনটাই জানিয়েছেন।
এদিকে অভিযোগ উঠেছে আল আমীন ইকবাল ধনী হওয়ায় তার পিছনে বিএনপি ও আওয়ামী নামধারী কিছু বেতন ভুক্ত দালাল রয়েছে। যার কারনে আল আমীন ইকবাল এলাকায় প্রভাব বিস্তার করার চেষ্টা করে। তার বিরুদ্ধে জামায়াত শিবিরের পৃষ্ঠপোষকতার অভিযোগ প্রকাশ্যে উঠে আসলে থলের বেড়াল বের হতে শুরু করে। আল আমীন ইকবালের বিরুদ্ধে যেহেতু ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক আল আমীন সিদ্দিকী জামায়াত শিবিরের পৃষ্ঠপোষকতার অভিযোগ করেছে তাই এলাকাবাসী বিষয়টি নিয়ে আলোচনা করছে। যার কারণে আল আমীন ইকবাল তার অনুগামী বেতনভুক্ত দালাল দিয়ে আল আমীন সিদ্দিকীর বিরুদ্ধে সমলোচনা করাচ্ছে বলে অভিযোগ আল সিদ্দিকীর অনুগামীদের। এই ব্যাপারে বক্তাবলী ইউনিয়ন বিএনপি’র সভাপতি আকবর আলী সুমন বলেন, আল আমীন ইকবাল যদি বিএনপি’র কর্মী হিসাবে দাবি করে তাহলে দলের সে এবং তার অনুগামীরা দলের সাধারণ সম্পাদক আল আমীন সিদ্দিকীর বিরুদ্ধে সমলোচনা যুক্তিসঙ্গত না। দলের সাধারণ সম্পাদকের বিষয়ে দলীয় ভাবে সমলোচনা করে তাহলে দলের স্বার্থে আমি দলের সভাপতি হয়ে সাধারণ সম্পাদকের পাশে সব সময় আছি। আর বর্তমানে বিএনপি’র সদস্য ফরম ১০ টাকা মূল্যের। কেউ যদি ৫ টাকা মূল্যের সদস্য ফরম ক্রয় করে সদস্য দাবি করে সেটা সঠিক হবে না। ফতুল্লা থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বিশ্বাস বলেন,বক্তাবলী ইউনিয়ন বিএনপিতে আল আমীন ইকবাল নামে বিএনপি’র কোন কর্মী আছে এটা আমার জান নাই। বক্তাবলীর সকল নেতাকর্মীকে আমি ভালভাবে চিনি এবং জানি। আর বর্তমানে ৫ টাকা মূল্যের সদস্য ফরম ক্রয় করে বিএনপি’র সদস্য দাবি করলে সেটাই অবৈধ হিসাবে গণ্য হবে। বর্তমান বিএনপি’র সদস্য ফরমের মূল্য ১০ টাকা। গত ২০০৯ সালে ৫ টাকা মূল্যের সদস্য ফরম বিতরন করা হয়েছে।