রূপগঞ্জে ২০ ভরি স্বর্ণালংকারসহ মালপত্র লুটের অভিযোগ

43

রূপগঞ্জ প্রতিনিধিঃ বিশ ভরি স্বর্ণালংকারসহ মালপত্র লুট করা হয়েছে বলে অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্থ্যরা। অভিযুক্তরা লুট করা স্বর্ণালংকারসহ মালপত্র ফেরত দিবেন বলে আশস্থ্য করলে পরে ফেরত দেয়নি। এ ঘটনায় শুক্রবার বিকেলে রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন আবিদ হাসান।


আবিদ হাসান জানান, তাদের বাড়ী রূপগঞ্জ উপজেলার বিরাব এলাকায়। তার ভাই আল-আমিন সৌদি প্রবাসী। আল-আমিনের এক সঙ্গে কাজ করে আসছে চাঁদপুরের মতলব থানার বিসনপুর এলাকার বাবর আলী। বাবর আলী বাংলাদেশে ফেরত আসবেন, তাই আল-আমিন পরিবারের জন্য ২০ ভরি স্বর্ণালংকারসহ মালপত্র দিয়ে দেন বাবুর আলীর কাছে। গত ৮ অক্টোবর রাতে বাবর আলী মালপত্র নিয়ে হযরত শাহজালাল বিমান বন্দরে এসে পৌছেন। এসময় আবিদ হাসান উপস্থিত হয়ে বাবর আলীকে রিসিভ করেন। পরে একটি মাইক্রোবাসে করে তারা বাড়ির উদ্দেশ্যে রওনা হন। কাঞ্চন সেতু এলাকায় পৌছাবামাত্র আবিদ হাসান তার ভাই আল-আমিনের দেয়া স্বর্ণালংকারসহ মালপত্র চাইলে বাবর আলীসহ আরো দুই জন ক্ষিপ্ত হয়ে উঠেন। এক পর্যায়ে আবিদ হাসানকে পিটিয়ে গুরুতর আহত করে মায়ার বাড়ী এলাকায় ফেলে রেখে পালিয়ে যায়। এ ব্যপারে পরবর্তী সময়ে থানা পুলিশের ঝামেলা না করলে অভিযুক্তরা লুট করা স্বর্ণালংকারসহ মালপত্র ফেরত দিবেন বলে আশস্থ্য করেন। কিন্তু প্রায় দুই মাস পার হয়ে গেলেও স্বর্ণালংকারসহ মালপত্র ফেরত দেয়নি।
এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, এ ধরনের ঘটনার অভিযোগ পেয়েছি। ব্যবস্থা নেয়া হচ্ছে।