কোরআন শরীফ অবমাননাকারী হাসান ৫ দিনের রিমান্ডে

58

ফতুল্লায় পবিএ আল কোরআন শরীফ অবমাননাকারী ধৃত হাসান উল ইসলামের বিরুদ্ধে আইসিটি আইনে একটি মামলা রুজু হয় থানায়।

শনিবার রাতে থানার ভূঁইগর এলাকার আল আরাফা জামে মসজিদের ইমাম মাওলানা সিদ্দিকুল্লাহ্ বাদী হয়ে এ মামলাটি দায়ের করেছেন। রোববার (১৪ জানুয়ারী) পুলিশ ধৃত হাসান উল ইসলাম কে ১০ দিনের রিমান্ড প্রার্থনা করে আদালতে প্রেরন করলে, পরে নাঃগঞ্জ সিনিয়র জুডিশিয়্যাল ম্যাজিষ্ট্রেট তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন বলে জানায় ওসি কামাল উদ্দীন (পিপিএম)।ধৃত হাসান উল ইসলাম কুতুবপুর ইউনিয়নের পূর্ব দেলপাড়া এলাকার মজিবুর রহমান ওরফে মজিবুরের ছেলে বলে জানা গেছে। গত ১০ জানুয়ারী হাসান তার ব্যবহৃত ফেইসবুকের আইডিতে পবিএ আল কোরআন শরীফ অবমাননা করে ১০টি ছবি পোষ্ট করেন।এর পরে ফেইসবুকে সেই পোষ্ট গুলি ভাইরাল হয়ে সকলের নজরের আসলে ধর্মপ্রান মুসলমানেরা ক্ষোভে ফেটেঁ উঠেন।

উল্লেখ্য যে গত শুক্রবার জুন্মার নামাজ শেষে ফতুল্লার দেলপাড়া এলাকাসহ আশে পাশের মুসুল্লীরা হাসানের গ্রেপ্তারের দাবীতে তার বাড়ী ঘেরাও করে বিক্ষোভ করতে থাকেন। এসংবাদ পেয়ে ফতুল্লা মডেল থানার ওসির নেতৃত্বে পুলিশ ঘটনাস্হলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন এবং হাসানের বাড়ীতে অভিযান চালান, এসময় হাসানের বড় ভাই হেদায়েত উল ইসলাম ছাড়া অন্য সদস্যরা আত্নগোপনে চলে যায় পরে পু্লিশ হেদায়েত কে আটক করে থানায় নিয়ে আসেন। শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে সোনারগাঁও থানাধীন মেঘনাঘাট এলাকায় চেকপোষ্ট পুলিশ হাসান উল ইসলাম কে আটক করেন এবং ফতুল্লা থানায় সোর্পদ করেন। শনিবার রাতে এঘটনায় কুতুবপুর ইউনিয়নের ভূৃইঘর এলাকাস্হ আল আরাফা জামে মসজিদের ইমাম মাওলানা ছিদ্দিকুল্লাহ্ বাদী হয়ে হাসানের বিরুদ্ধে আইসিটি এ্যাক্টের ৫৭ ধারায় ফতুল্লা মডেল থানায় একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ হাসান কে জিঙ্গাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড প্রার্থনা করে রোববার আদালতে পাঠালে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এদিকে একটি সুএে জানা গেছে ধৃত হাসান উল ইসলাম ছোট বেলায় টাইফয়েড জ্বরে আক্রান্ত হলে তার বাম পা একটু বাকাঁ হয়ে যায়, এই কারনে তার পরিবার তাকে চিকিৎসার জন্য ভারতে নিয়ে যায় এর পরে বেশ কয়েকমাস ভারতে চিকিৎসা করিয়েও তার পাঁ আর স্বাভাবিক ধারায় ফিরে আসেনি।

সুত্রে আরো প্রকাশ যে, এর পর তারা হাসানকে ভারতের দার্জিলিংয়ে পড়াশুনা করায় এবং দীর্ঘ সময় পড়াশুনা শেষ করে হাসান দার্জিলিং থেকে ও লেভেল পাশ করেন। সুত্রের দাবী হাসান ভারতে পড়াশুনা কালীন সময়েই মাদকে আসক্ত হয়ে পড়েন, গত দুই বছর আগে সে ফতুল্লায় পরিবারের কাছে চলে আসেন এবং তাকে উক্ত এলাকায় বিয়ে করিয়ে দেয় তার পরিবার এর পর হাসান তার পৈতৃিক মাছের খামারের ব্যবসা এবং রুপগঞ্জে তাদের মালিকানাধীন ইট ভাটার ব্যবসা পরিচালনা করতো এবং মাদকাসক্ত থাকতো সব সময়। সুএে আরো জানা গেছে যে গত ১০ জানুয়ারী হাসান রাজধানীর পোস্তখোলা এলাকায় একটি বারে গিয়ে প্রচুর পরিমানে মদ সেবন করে বাসায় ফিরেন, এর পরে সে তার এক বন্ধুকে মোবাইল ফোনে জানায় তার জন্য গাজাঁ নিয়ে আসতে কিন্তুু সেই বন্ধু টালবাহানা করে সময় পার করিয়ে রাখে হাসানের এতে হাসানও আরো বেশী ক্ষিপ্ত হয়ে উঠে বলে সুএের দাবী। এক পর্যায়ে হাসান তার ঘরে থাকা বেশ কিছু বই এবং বইয়ের সাথে থাকা পবিএ আল কোরআন শরীফ ঘরের বাইরে ছুড়েঁ ফেলেন এবং এসময় সে কোরআন শরীফ কে অবমাননা করে ১০ টি ছবি তুলে তার ফেইসবুকের আইডিতে পোষ্ট করেন।
সুএে আরো প্রকাশ যে হাসান তার পরিবারের প্রতি চরম ক্ষোভ প্রকাশ করে, সে মানসিক ভাবে বিপর্যস্ত থাকে সব সময়।

এদিকে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ কামাল উদ্দীন (পিপিএম) জানায়, ধৃত হাসান উল ইসলাম পবিএ আল কোরআন শরীফ অবমাননা করে ছবি পোষ্ট দেওয়ার কথা স্বীকার করেছেন । সে পারিবারিক ভাবে মানসিক দিক দিয়ে বিপর্যস্ত থাকতো এবং সে মাদকাসক্ত বলেও পুলিশ কে জানিয়েছেন। ওসি আরো বলেন এর পরেও আরো কিছু বিষয় জানতে ১০ দিনের রিমান্ড প্রার্থনা করে রোববার তাকে আদালতে প্রেরন করা হলে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।