নারায়ণগঞ্জের বন্দরে ইয়াবা তৈরির কারখানার মালিক হাবিবুর রহমানের স্ত্রী লাকী আক্তার গ্রেপ্তার

105

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সাঁড়াশি অভিযানে নারায়ণগঞ্জের বন্দরে ইয়াবা ট্যাবলেট তৈরির কারখানার সন্ধান পাওয়া গেছে। অভিযানে বন্দর উপজেলার হরিপুর গ্রামে একটি টিনসেড বাড়িতে ইয়াবা তৈরির কারখানার সন্ধান মেলে। অভিযানের বিষয়টি টের পেয়ে মূলহোতা হাবিবুর রহমান পালিয়ে গেলেও ধরা পড়ে তার স্ত্রী লাকী আক্তার (৩২)।

অভিযানে নেতৃত্বদানকারী জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক তমিজউদ্দিন মৃধা বলেন, মাদক ব্যবসায়ী হাবিবুর রহমান ও তার স্ত্রী লাকী আক্তার নিজ বাড়িতে ইয়াবা তৈরি করে বিক্রি করে আসছে এমন সংবাদের ভিত্তিত্তে গত বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে অভিযান চালানো হয়। অভিযানে টিনসেড বাড়ির তিনটি কক্ষের প্রত্যেকটিতে ইয়াবা তৈরির উপকরণ মজুদ পাওয়া গেছে। একটি কক্ষে পাওয়া যায় ইয়াবা তৈরির মেশিন। পুরো বাড়িটি সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত।

ওই বাড়ির বাসিন্দা হাবিবুর রহমান দীর্ঘদিন ধরে ইয়াবা তৈরি করে আসছিল। তিনি নিজ নেটওয়ার্কে ইয়াবা সাপ্লাই দিতেন। তাকেও ধরার চেষ্টা চলছে।

অভিযানে ওই বাড়িতে তল্লাশি করে ২০০ পিস ইয়াবা ট্যাবলেট, ইয়াবা তৈরির উপকরণ ২ কেজি কাঁচামাল, কেমিক্যাল ৩০০ গ্রাম, তরল পদার্থ ২০০ গ্রাম, ইয়াবা তৈরির ডাইস ৩টি, সিসি ক্যামেরা ২টি, মনিটর ১টি, মোবাইল সেট ১টি উদ্ধার ও জব্দ করা হয়।

এ ব্যাপারে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিদর্শক আব্দুস সালাম বাদী হয়ে বন্দর থানায় একটি মামলা দায়ের করেছেন।