সরকার মামলা আতঙ্কে রেখেছে বিএনপির নেতাদের

33

আগামী ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিলে বাধা দিতে গেলে পুলিশের কাজে বাঁধা, পুলিশের উপর হামলা, ককটেল বিস্ফোরণ এবং নাশকতায় ঘটনায় পৃথকভাবে পুলিশ বাদী হয়ে তিন থানায় ৪টি মামলা করেছে।

এসব মামলায় বিএনপি ও অঙ্গসংগঠনের ৪৫০ নেতাকর্মীকে আসামি করে করা হয়েছে। আর এ মামলায় রূপগঞ্জ কাঞ্চন পৌরসভার মেয়রসহ ২৬ জন বিএনপির নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। কাল রোববার বিকেলে পুলিশ বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ, রূপগঞ্জ ও সোনারগা থানায় মামলা দায়ের করা হয়।

এদিকে পুলিশের গ্রেফতার অভিযানে জেলার বিভিন্ন এলাকার বিএনপিসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। বিএনপির নেতাকর্মীরা আত্মগোপনে চলে গেছে। আর পুলিশও বিএনপির নেতাকর্মীদের তালিকা তৈরি করে বাড়িতে গিয়ে তল্লাশি চালানো হচ্ছে।

মামলার বরাত দিয়ে পুলিশ জানায়, আগামী ৮ ফেব্রুয়ারি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে গত ৩ ফেব্রুয়ারি শনিবার পৃথকভাবে নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিলে পুলিশ বাধা দিতে গেলে ইটপাটকেল নিক্ষেপসহ হামলার ঘটনা ঘটে। এমনকি পুলিশকে লক্ষ্য কয়েকটি ককটেল বিস্ফোরণও ঘটায়। এতে কয়েকজন পুলিশ সদস্য আহত হয়।

এ ঘটনায় সোনারগা থানায় দুটি মামলা দায়ের করা হয়। একটি মামলার বাদী হলো এসআই মুজিবুর রহমান ও এএসআই এনামুল হক। আর রূপগঞ্জ থানার দায়েরকৃত মামলার বাদী হলেন এসআই সাব্বির এবং সিদ্ধিরগঞ্জ থানার বাদী হলেন (এসআই) রফিকুল ইসলাম।