না’গঞ্জে কঠোর অবস্থান আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা

36

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে নারায়ণগঞ্জে বিশৃঙ্খলা এড়াতে কঠোর অবস্থানে রয়েছে নারায়ণগঞ্জ প্রশাসন। জনগণের নিরাপত্তার সার্থে অরাজকতা প্রতিরোধে বিভিন্নস্থানে টহল দিচ্ছে পুলিশ ও র‌্যাব সদস্যরা। সন্ধ্যার পর থেকে নামবে তিন প্লাটুন বিজিবি।

বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ ঢাকামুখী যানবাহন, গণপরিবহনে চলছে তল্লাশি। এছাড়া নারায়ণগঞ্জ শহর ও তার আশপাশের রাস্তাগুলোতে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের টহল দিতে দেখা গেছে।
নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের অতিরিক্ত ম্যাজিস্ট্রেট (এডিএম) আসাদুজ্জামান জানান, বুধবার সন্ধ্যার পর থেকে নারায়ণগঞ্জে তিন প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ, র‌্যাব ও বিজিবি টহল দেবে। যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রশাসন সচেষ্ট রয়েছে বলেও তিনি জানান।

এদিকে ঢাকার সঙ্গে দেশের ১৮ জেলার যাতায়াতের অন্যতম গুরুত্বপূর্ণ রুট হলো কাঁচপুর সেতু এলাকা। ওই স্থানটির একটি ঢাকা-সিলেট মহাসড়ক ও অপরটি গেছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। এ স্পটেও ছিল পুলিশের কঠোর প্রহরা। দূরপাল্লার অনেক গণপরিবহন থামিয়ে চলছে তল্লাশি। গণপরিবহন ছাড়াও ঢাকা-নারায়ণগঞ্জ রুটে চলাচল করা ট্রেনেও চলছে তল্লাশি। নারায়ণগঞ্জ কেন্দ্রীয় রেল স্টেশন ও চাষাঢ়া রেল স্টেশনে ঢাকামুখী ট্রেনে ওঠে পুলিশকে যাত্রীদের তল্লাশি করতে দেখা গেছে।