রূপগঞ্জে এড.তৈমুরের বাড়িতে বর্ষ বরণ

25

নিজস্ব প্রতিবেদকঃ প্রতি বছরের ন্যায় এ বছরও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা এড. তৈমূর আলম খন্দকার তার রূপগঞ্জের রূপসি খন্দকার বাড়িতে ৩০ হাজার মানুষকে আপ্যায়ন করা হয়েছে।

শনিবার দুপুর ১২টা থেকে দিনব্যাপী হাজার হাজার মানুষ এ দোয়া মাহফিল ও মধ্যাহ্নভোজে উপস্থিত হন। দোয়া মাহফিলে খন্দকার বংশের পূর্বপুরুষদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। সেই সঙ্গে বিএনপি চেয়ারপাসন বেগম খালেদার জিয়ার সুস্থতা কামনাসহ তার মুক্তির দাবি করা হয়।

পহেলা বৈশাখের এ অনুষ্ঠানে নারায়ণগঞ্জ জেলার প্রতিটি এলাকার বিএনপির নেতাকর্মী ছাড়াও আওয়ামী লীগ, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী এবং চিকিৎসক, প্রকৌশলী, সাংবাদিক, আইনজীবীসহ বিভিন্ন শ্রেণিপেশার লোকজনকে নিমন্ত্রণ করা হয়।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির শীর্ষ নেতাসহ জেলার সাতটি থানা এলাকার শীর্ষ নেতারাও উপস্থিত হন এ অনুষ্ঠানে। সেই সঙ্গে রূপগঞ্জ এলাকার সকল শ্রেণিপেশার লোকজন, কৃষক, শ্রমিক, খেঁটে খাওয়া মানুষদের অংশগ্রহণ দেখা যায়। এ অনুষ্ঠানে সকলের জন্য একই খাবারের আয়োজন করা হয়।

মূলত খন্দকার বাড়িটি সাধারণ মানুষদের সমান চোখে দেখে আসছে খন্দকার বংশের পূর্বপুরুষ। যে কারণে তৈমূর আলম খন্দকার আমজনতার নেতা হিসেবে অনেক আগেই পরিচিত পান।

প্রায় এক সপ্তাহ ধরে এ আয়োজনের প্রস্তুতি নেন তৈমূর আলম খন্দকার। শনিবার সন্ধ্যা পর্যন্ত আগত মানুষদের আপ্যায়ন করা হয়। প্রায় ৩০ হাজার মানুষদের আপ্যায়নের আয়োজন করা হয় এতে। প্রায় ২০ বছর ধরে প্রতিবছর এ অনুষ্ঠানটি বড় পরিসরে আয়োজন করা হলেও ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের পর আন্দোলনের কারণে বড় পরিসরে এ অনুষ্ঠানটি করতে পারেননি তৈমূর আলম খন্দকার।