ফতুল্লায় পুলিশের উপর মাদক ব্যবসায়ীদের হামলা

65

নিজস্ব প্রতিবেদকঃ ফতুল্লায় পুলিশের সঙ্গে বন্দুক যুদ্ধে মাকসুদুল ইসলাম লিখন (৩০) নামের এক সন্ত্রাসী গুলিবিদ্ধ হয়েছে। মঙ্গলবার ভোর পৌনে ৪টায় ফতুল্লার পাগলা নিশ্চন্তপুর কবিরাজ বাড়ী এলাকায় ওই ঘটনা ঘটে। আহত লিখন প্রথমে যুবদলের রাজনীতির সাথে সম্পৃক্ত।
ফতুল্লা মডেল থানা পুলিশ জানায়, রাত সোয়া ৩টায় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে ফতুল্লার কুতুবপুর ইউনিয়নের নিশ্চিন্তপুর কবিরাজ বাড়ী এলাকায় মাদক ব্যবসায়ীরা একত্রিত হয়েছে এখবরে ফতুল্লা থানা এসআই শাফিউল ও এএসআই তারেক সঙ্গীয় ফোর্স নিয়ে রাত পৌনে ৪টায় অভিযান চালালে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এ সময় পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী ও শীর্ষ মাদক ব্যবসায়ী মাকসুদুল ইসলাম লিখন (৩০) গুলিবিদ্ধ হয়। এসময় ঘটনাস্থল থেকে পুলিশ একটি দেশি রিভলবার ও ২ রাউন্ড গুলি সহ ৪২০ পিছ ইয়াবা বড়ি উদ্ধার করে।

স্থানীয় সূত্রে জানাগেছে, পুলিশের গুলিতে আহত লিখন কুতুবপুরের আওয়ামী লীগ ও বিএনপির একাধিক নেতার শেল্টারে থেকে মাদক ব্যবসাসহ নানা ধরনের অপরাধ মূলক কর্মকান্ড করে আসছে। এর আগে কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়াম্যান মনিরুল আলম সেন্টুর শেল্টারে ছিলো বলে এলাকাবাসীর অভিযোগ।

এব্যাপারে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের জানান, মাদক ও সন্ত্রাস বিরোধী বিশেষ অভিযানের অংশ হিসেবে মঙ্গলবার ভোরে পাগলা নিশ্চন্তপুর এলাকায় অভিযান চালায় পুলিশ। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে ৫ থেকে ৬ জনের এক দল সন্ত্রাসী। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়ে। এতে লিখন গুলিবিদ্ধ হন। পরে ধরতে গলে ধস্তাধস্তিতে উপ পরিদর্শক (এসআই) মো. আব্দুর সাফিউল আলম, সহকারী উপ পরিদর্শক (এএসআই) তাজুল ইসলাম তারেক ও কনস্টেবল রোকনুজ্জামান ওরফে রোমান আহত হয়। তখন লিখনের অন্য সঙ্গীরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে একটি দেশি রিভলবার ও ২ রাউন্ড গুলি সহ ৪২০ পিছ ইয়াবা বড়ি উদ্ধার করা হয়।