ফতুল্লা প্রেস ক্লাবের ৪ সদস্য বহিস্কার

34

প্রেস বিজ্ঞপ্তিঃ ফতুল্লা প্রেস ক্লাবের সাবেক সাধারন সম্পাদক আনিসুজ্জামান অনুকে প্রেস ক্লাবের আর্থিক অনিয়মের অভিযোগ এবং সদস্য সহিদুল ইসলাম,আরিফুর রহমান ও মাহবুবুর রহমান খোকাকে ক্লাবের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ফতুল্লা প্রেস ক্লাব থেকে স্থায়ী ভাবে বহিস্কার করা হয়েছে। গত ১৭/৪/১৮ইং মঙ্গলবার রাতে ফতুল্লা প্রেস ক্লাবের সকল সদস্যদের উপস্থিতিতে এক জরুরী সাধারন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ওই সভার পর থেকে বহিস্কৃতরা ফতুল্লা প্রেস ক্লাবের নাম ব্যবহার করে কোন অনৈতিক কর্মকান্ড করলে বা জড়িত হলে ফতুল্লা প্রেস ক্লাব এর দায় নিবে না।

প্রসঙ্গত, ফতুল্লা প্রেস ক্লাবের বিগত কমিটিতে আনিসুজ্জামান অনু সাধারন সম্পাদক থাকাকালীন অবস্থায় ক্লাবের আয়-ব্যায়ের প্রায় পৌনে ৩ লাখ টাকার হিসেব বর্তমান কমিটির কাছে বুঝিয়ে দেয়নি। সর্ব শেষ গত ৯/৪/১৮ইং সাধারন সভায় আনিসুজ্জামান অনুকে বিগত সময়ের হিসেবে বুঝিয়ে দেয়ার জন্য মৌখিক ভাবে ৭ দিনের সময় বেধে দেয়া হলেও তিনি নির্ধারিত সময়ের মধ্যে তার হিসেব বুঝিয়ে দিতে ব্যর্থ হয়। শুধু তাই নয়, উল্টো বহিস্কৃত বাকী তিন সদস্যকে নিয়ে তিনি ফতুল্লা প্রেস ক্লাব বিরোধী কর্মকান্ডে লিপ্ত হয়। এ কারণে গত ১৭/৪/১৮ইং মঙ্গলবার রাতে ফতুল্লা প্রেস ক্লাবে এক জরুরী সাধারন সভায় সকল সদস্যদের উপস্থিতিতে তাদের ৪জনকে ফতুল্লা প্রেস ক্লাবের সদস্য পদ থেকে স্থায়ী বহিস্কারের এ সিদ্ধান্ত নেয়া হয়।

উল্লেখ্য, আনিসুজ্জামান অনু,সহিদুল ইসলাম,আরিফুর রহমান ও মাহবুবুর রহমান খোকা গত ১৬/৪/১৮ইং তারিখ পদত্যাগ করেছে বলে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলেও মূলত: যার হাতে পদত্যাগ পত্র দেয়া হয়েছে সেই রফিক হাসানকে এর আগেই গত ৯/৪/১৮ইং তারিখ এক সাধারন সভার মাধ্যমে রফিক হাসানকে দপ্তর সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তবে সংবাদ মাধ্যমে তাদের পদত্যাগের বিষয়ে উক্ত সভায় এর তীব্র নিন্দা জানানো হয়।