মাদকাসক্ত নিরাময় কেন্দ্র “প্রয়াসে”র ১৫তম প্রতিষ্ঠা বাষির্কী পালিত

117

নিজস্ব প্রতিবেদকঃ মাদক নিরাময় কেন্দ্র “প্রয়াস” নারায়ণগঞ্জে ১৫ বছর ধরে গণসচেতনতা বৃদ্ধি এবং মাদকাসক্তদের চিকিৎসা ও সহায়তায় নিরলস ভাবে কাজ করে চলেছে। প্রয়াসের ১৫তম প্রতিষ্ঠা বাষির্কী উপলক্ষ্যে আলোচনা সভা, কোর্স সমাপনি সনদ প্রদান, বিভিন্ন মেয়াদে সুস্থতার বর্ষপূর্তি ও খেলাধূলার আয়োজন করা হয়। মঙ্গলবার দিনব্যাপী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন প্রয়াসের জেনারেল ম্যানেজার কবির হোসেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রয়াসের প্রতিষ্ঠাতা সোহেল হোসেন। বক্তব্য রাখেন চিকিৎসা পরামর্শক সাইফুল ইসলাম, মেনাপ্রশিক্ষক কিবরিয়া, বাবু, রুবেল,জনি,লিটন, মাসুম, রোমান, হৃদয় প্রমুখ।
আলোচনা সভা শেষে খেলায় অংশ নেয়া বিজয়ীদের মধ্যে পুরস্কার ও বিভিন্ন মেয়াদে যারা সুস্থতা অর্জণ করেছেন তাদের ক্রেস্ট প্রদান করা হয় হয়। ক্রেস্ট গ্রহন করেন, সাজ্জাদ হোসেন, রিপন, আসলাম, হারুন,জুয়েল,আমীর, রুবেল,জনি,অন্তর,মনির, পাভল,নজরুল, জাকির, হৃদয়, নাদিম, সুরজ, বাবু প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রয়াসের চিকিৎসা কর্মসূচি নিয়ন্ত্রন কর্মকর্তা দিলওয়ার হোসাইন।
উল্লেখ্য, প্রয়াস সমাজ থেকে মাদক প্রতিরোধ এবং মাদক নিরাময়ে দীর্ঘদিন ধরে জন সেচতনতা মূলক কর্মকান্ড করে আসছে। আর এসব কাজে অংশ নেয়া ইতোমধ্যে মাদার তেরেসা স্বর্ন পদকসহ একাধিক পুরস্কার অর্জণ করেছে। প্রয়াস এ পর্যন্ত ১৮শ মাদকাসক্তকে চিকিৎসা প্রদান করেছে, এর মধ্যে ১১শ জন স্বাভাবিক জীবন যাপন করছে।