বক্তাবলিতে রাজনীতির নামে শোসন করা হচ্ছে – শ্রমিকলীগ নেতা পলাশ

410

সামা‌জিক সম্প্রী‌তি ও ভ্রাতৃত্ব‌বোধ‌কে সুদৃঢ় রাখার পাশাপা‌শি বক্তাব‌লী এলাকার শিক্ষা আ‌ন্দোলন‌কে ত্বরা‌ণ্বিত করাসহ সমাজ‌ সেবায় সম্পৃক্ত থাকার অঙ্গিকা‌রে পা‌লিত হল বক্তাব‌লী এলাকার অন্যতম সামা‌জিক সংগঠন “আ‌লো‌কিত বক্তাবলীর” চতুর্থ প্র‌তিষ্ঠা বা‌র্ষিকী। ৬ মে ২০১৮ খ্রিস্টাব্দ রোজ রোববার রাত ৯:০০ ঘ‌টিকায় নারায়ণগঞ্জ শহ‌রের স্পাইস গা‌র্ডেনে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠা‌নের মাধ্য‌মে সংগঠন‌টির প্র‌তিষ্ঠা বা‌র্ষিকী পা‌লিত হয়। সংগঠ‌নের সভাপ‌তি এড‌ভো‌কেট আল আমীন সি‌দ্দিকীর সভাপ‌তি‌ত্বে ও সাধারণ সম্পাদক আব্দু‍ুল আ‌জি‌জের সঞ্চালনায় অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থির বক্তব্যে জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির শ্রমিক উন্নয়ন ও কল্যান বিষয়ক সম্পাদক আলহাজ্ব কাউসার আহমেদ পলাশ বলেন, ফতুল্লার বক্তাবলিরতে রাজনীতির নামে যুবকদের শোসন করা হচ্ছে। মানদাতি আমলের রাজনীতি যুব সমাজকে ধমিয়ে রাখতে পারবে না। শিক্ষিত যুবকরা সামাজিক সংগঠনের মাধ্যমে সমাজের কল্যানে এগিয়ে আসছে। তারাই আগামীতে নেতৃত্বে আসবে। আলোকিত বক্তাবলী সামাজিক সংগঠন তেমনি একটি দৃষ্টান্ত।
তিনি আরো বলেন, সুবিধা বঞ্চিত বক্তাবলীর যুব সমাজ আজ জাগ্রত হয়েছে। সু-শিক্ষায় শিক্ষিত হয়ে নিজেদের প্রচেষ্ঠায় বক্তাবলীকে আজ সামাজিক উন্নয়নে রূপান্তরিত করছে। তারা উচ্চ শিক্ষা লাভ করে দেশের সরকারি ও বে-সরকারি গুরুত্বপূর্ন দায়ীত্ব পালন করছে। একটা সময় তারাই তাদের এলাকার উন্নয়ন করে একটি সুন্দর একটি বক্তাবলী প্রতিষ্ঠিত করবে এই আশাবাদ ব্যক্ত করে যে কোন সহযোগীতার কথা বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিএম আরাফাত।অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন সংবাদচর্চা পত্রিকার সম্পাদক নেয়ামত উল্লাহ, শ্রমিক নেতা এ্যাড হুমায়ুন কবির, শাহাদাৎ হোসেন সেন্টু,কবির হোসেন রাজু ,ইঞ্জিঃ মাঈন উদ্দীন, মোঃ মাঈন উদ্দীন,শহিদ, শোহরাব, সাইদুর, মামুন, দেলোয়ার, সারোয়ার,সাফায়েত উল্লাহ, নাজমুল,রিপন, মোতালেব, মনির হোসেন, আকবর,জসিম ,আলী হো‌সেন,আক্তার হো‌সেন, নাজমুল, রিয়াদ, ম‌নির,মোঃ সুমন ও মোঃশরীফ প্রমুখ।