জালিম সরকার পালানোর পথ পাবে না-এড. সাখাওয়াত

68

বন্দর(নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ মহানগর বিএনপি সিনিয়র সহ-সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান বলেছেন, পাকিস্তানীদের নির্যাতনের হাত থেকে রেহাই পাওয়ার জন্য এই দেশ স্বাধীন হয়েছে। আজ আমাকে বলতে হচ্ছে আপনারা কি স্বাধীন দেশের মানুষের মত চলা ফেরা করতে পারছেন ? বর্তমানে বিচার বিভাগে স্বাধীনতা নেই। এ জন্য কি কালুর ঘাট বেতার কেন্দ্র থেকে শহীদ রাষ্ট্রপতি মেজর জিয়াউর রহমান স্বাধীনতা ঘোষনা করে ছিল।

শুক্রবার বিকেলে বন্দর উপজেলার সাবদী এলাকায় শহীদ হাফেজ আনিসুর রহমান এর শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এড. সাখাওয়াত হোসেন খান আরো বলেন, বর্তমান সরকার ভোটের অধিকারন হরন করেছে। ২০১৪ সালে নারায়ণগঞ্জের রাস্তা থেকে তুলে নিয়ে ৭ জনকে এদেশের প্রতিষ্ঠিত বাহিনী দিয়ে হত্যা করিয়ে শীতলক্ষা নদীতে গুম করার জন্য চেষ্টা চালিয়েছে।

বিএনপি নেতাকর্মীদের অহেতুক মামলা দিয়ে হয়রানী করছে। জালেম সরকারের পিটুয়া বাহিনী আমাকে পর্যন্ত মিথ্যা মামলা দিয়ে অহেতুক জেল খাটিয়েছে।

তিনি আরো দেশের ৩ বারের প্রধানমন্ত্রী ও সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের স্ত্রী বেগম খালেদা জিয়াকেও মিথ্যা মামলা দায়ে জেলে বন্দী করে রেখেছে। স্মরণ সভা থেকে বলতে চাই দেশনেত্রীকে জেলে বন্দী করে তার জনপ্রিয়াতাকে হরণ করতে পারবে না।

ঈদের পর ২০ দলীয় জোটের সকল আন্দলনের জন্য প্রস্তুুত থাকবেন। আমি মাঠে আছি আপনারা থাকবেন। বিএনপি নেতাকর্মীরা রাজপথে থাকলে এই জালিম সরকার পালানোর পথ পাবে না। পরিশেষে শহীদ হাফেজ আনিসুর রহমানের হত্যাকারীদের বিচার এ মাটিতে হবে বলে মরহুমের পরিবার ও এলাকাবাসীকে আস্বস্ত করেন।

বন্দর থানা ছাত্রদলের সভাপতি মহিউদ্দিন শিশিরের সভাপতিত্বে স্মরণ সভায় বন্দর উপজেলা যুবদলের যুগ্ম সম্পাদক শাহীন আহাম্মেদের সঞ্চালনায় স্মরণ সভায় বিশেষ অতিথি হিসেবে গুরুত্বপূর্ন বক্তব্য রাখেন মহানগর জাসাস সভাপতি স্বপন চৌধূরী, বন্দর থানা বিএনপি সাবেক সভাপতি আমান উল­্যাহ আমান, গোলশান ও বানানী থানার যুবদলের সাধারন সম্পাদক শরিফ উদ্দিন মামুন, জেলা শ্রমিক দলের সভাপতি নজরুল ইসলাম, মহানগর বিএনপি নেতা গুলজার খান প্রমুখ।

স্মরণ সভায় আরো উপস্থিত ছিলেন কলাগাছিয়া ইউনিয়ন ৫নং ওয়ার্ড মেম্বার মুকুল হোসেন, বিএনপি নেতা আমিনুল ইসলাম, বন্দর উপজেলা যুবদলের নেতা মোশারফ হোসেন, সজিব খন্দকার, বন্দর থানা জিয়া পরিষদের সভাপতি ফারুক আহাম্মেদ, মহানগর মৎসজীবী দলের নেতা দেলোয়ার হোসেনসহ বিএনপি নেতৃবৃন্দ।

স্মরণ সভায় ও ইফতার মাহফিলে দোয়া পরিচালনা করে মাওলানা আলহাজ্ব গাজী মোহাম্মদ তামীম বিল্লাহ আল কাদরী।