বরিশাইল্যা টিপুর বিরুদ্ধে ভাইয়ের জিডি

66

নিজস প্রতিবেদকঃ বনানী সিনেমা হলের ব্লাকে টিকেট বিক্রেতা থেকে কোটিপতি বনে যাওয়া বরিশাইল্যা টিপুর বিরুদ্ধে আবারো ফতুল্লা মডেল থানায় সাধারন ডায়েরী হয়েছে। সোমবার দুপুরে তার আপন ছোট ভাই আওলাদ হোসেন লাক্কু বাদী ফতুল্লা মডেল থানা এই ডায়েরী দায়ের করেন। সাধারন ডায়েরী নং ৭৮০।

জিডি সূত্রে জানাযায়, ইউনিয়ন পরিষদ ভবন সংলগ্ন দিপ্তি ডাইংয়ে ব্যবহৃত পরিত্যাক্ত বিষাক্ত রঙ্গিন পানিতে দীর্ঘদিন ধরে আশপাশের এলাকার রাস্তাসহ বিভিন্ন গলি পথ ডুবে থাকে। এর ফলে স্থানীয় বাসিন্দাদের স্বাভাবিক চলাচল ব্যাহত হচ্ছে। এসব বিষাক্ত বজ্যের কারণে স্থানীয় মহিলা-শিশুসহ বাসিন্দারা চর্ম রোগসহ নানা ধরনের রোগে আক্রান্ত হচ্ছে। ডাইং পরিচালনার ক্ষেত্রে সরকারের ইটিপি প্লান্টের সরকারী নিদের্শনা মোতাবেক ব্যবহারের নিয়ম থাকলেও কোন প্রকার নিয়ম নিতীর তোয়াক্কা না করে দিপ্তি ডাইংয়ের মালিক রফিকুল ইসলাম টিপু(৫৮) ওরফে বরিশাইল্যা টিপু দিপ্তি ডাইংটি পরিচালনা করে আসছে। এর ফলে দিপ্তি ডাইংয়ের বিষাক্ত পানি নি:ষ্কানের ব্যবস্থা না থাকায় এই এলাকার গলিপথ এবং বিভিন্ন বাড়িতে প্রবেশ করে স্বাভাবিক জীবন যাপন ব্যাহত করছে। একই সাথে ইউনিয়ন পরিষদের উন্নয়ন প্রকল্পের আওতাভুক্ত অর্ধশত বছরের পুরনো একটি রাস্তাটি বন্ধ করে দিয়ে দিপ্তি ডাইংয়ে কাজে করে আসছে। স্থানীয় সূত্রে জানাগেছে, এই রাস্তাটি বন্ধ করে তিতাস গ্যাসের অবৈধ গ্যাস ব্যবহার করে আসছে। ইতোমধ্যে তিতাস কর্তৃপক্ষ অভিযানে আসলে তাদের মোটা অংকের টাকার মাধ্যমে ম্যানেজ করে বলে স্থানীয় একাধিক সূত্রে জানাগেছে।

টিপুর ভাই লাক্কু জানায়, আমিসহ এলাকাবাসী এর প্রতিবাদ জানালে রফিকুল টিপুসহ অজ্ঞাত ৪/৫জন আমাদের অকথ্য ভাষায় গালমন্দ করে। এক পর্যায়ে উক্ত বিবাদী আমাকে মারার জন্য তেড়ে আসে এবং এই বলে হুমকী দেয় যে, এই নিয়ে বাড়াবাড়ি করলে আমাকে প্রাণ নাশের হুমকী দেয়াসহ শারীর ভাবে ক্ষতি সাধন করা ও মিথ্যা মামলায় জড়িয়ে এলাকা ছাড়া করে দেব।
স্থানীয় বাসিন্দারা জানায়, পোষ্ট অফিস রোডের পাশের জয়নগর ষ্টীল মিল ও সালাসা টেক্সটাইল মিলের মাধ্য দিয়ে বয়ে যাওয়া রোড দীর্ঘ অর্ধশত বছরেরও বেশী সময় স্থানীয়রা ব্যবহার করে আসছে। চলতি বছরের শুরুর দিকে সরকারী এই রাস্তাাটি রাতের অন্ধকারে গেইট সাটিয়ে বন্ধ করে নিজ ব্যবসা প্রতিষ্ঠানের কাজে ব্যবহার করে আসছে। এই রাস্তা দখলের সময় এলাকাবাসী প্রতিবাদ জানালেও বরিশাইল্যা টিপু কারো কথা না শুনে নিজের মতো করে রাস্তা দখলে নিয়ে নেয়। এ ঘটনায় গত ৮ জানুয়ারী বন্ধ রাস্তা খুলে দেয়ার দাবিতে এলাকাবাসী স্থানীয় চেয়ারম্যানের বরাবর লিখিত অভিযোগ দেয়। কিন্তু রহস্যজনক কারনে চেয়ারম্যান খন্দকার লুৎফর রহমান স্বপন এর কোন সুরাহা করেনি। এতে করে টিপু আরো বেপরোয়া হয়ে ওঠে। রাস্তা বন্ধের ঘটনায় প্রতিবাদ করায় একই দিনে দেলোয়ার হোসেন দেলুকে বরিশাইল্যা টিপু তার ভাই সাপ্পু, ভাগ্নে রায়হান,রাজিবসহ বেশ কিছু ভাড়াটে সন্ত্রাসী দেলোয়ারের উপর ধারালো অস্ত্র নিয়ে হামলা চালিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা চালায়। এ ঘটনায় আহত দেলোয়ারের স্ত্রী আমেনা বেগম টিপুর বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

উল্লেখ্য যে, বরিশাইল্যা টিপু কর্মজীবনের শুরুতে ফেরী বাদাম বিক্রি করতেন, এছাড়া ফতুল্লা বালুঘাটে বালু টানার শ্রমিক হিসেবে কাজ করতেন। অত:পর ৮০ দশকের শুরুতে পঞ্চবটি বনানী সিনেমা হলে ব্লাকে টিকেট বিক্রি করেই তার জীবনের গতি পাল্টে যায়। এরপর থেকে ভূমি জালিয়াতি চক্রের সাথে জড়িয়ে জাল দলিলের মাধ্যমে সরকারী বেসরকারী,ব্যাক্তি মালিকানাধীন সম্পত্তি জবর দখল ও আত্মসাতের মাধ্যমে কোটিপতি বনে যায়। এব্যাপারে টিপুর মোবাইল ফোন ০১৭১৮৭৯৮৯০১ যোগাযোগ করলে ফোনটি বন্ধ পাওয়া যায়।