জাতীয় শোক দিবসে ফতুল্লায় বিভিন্ন কর্মসূচী পালন

52

ফতুল্লা থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব এম শওকত আলী বলেছেন, ১৫ আগস্ট এক কলঙ্কিত সময়। বাঙ্গালি জাতির অভিভাবক হারানোর দিন। স্বাধীনতাবিরোধী ঘাতকচক্র ভেবে ছিলো, বঙ্গবন্ধু শেখ মুজিবকে হত্যা করলেই তাঁকে জনমানুষের ভালোবাসা থেকে দূরে সরানো যাবে। ধ্বংস করা যাবে সোনার বাংলা গড়ার স্বপ্ন। কিন্তু না, এখনো বাঙ্গালির স্বপ্নদ্রষ্টা শেখ মুজিব। যার প্রতি ফলন ঘটাচ্ছেন তারই কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ফতুল্লা, কুতুবপুর ও অন্যান্য ইউনিয়নের একাধিক স্পটে আয়োজিত মিলাদ, দোয়া ও রান্না করা খাবার বিতরণ অনুষ্ঠান প্রদক্ষিন করে তিনি এসব কথা বলেন। এসময় তার সাথে প্রতিটি স্পর্ট প্রদক্ষিন করেন মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মোঃ শাহ-নিজাম।

স্পর্ট প্রদক্ষিন কালে শাহ-নিজাম বলেন, যে স্বাধীনতাবিরোধীরা পুরো জাতিকে কাঁদিয়েছে, মুক্তিযুদ্ধের আদর্শকে মুছে ফেলার চেষ্টা করেছে, সেই একাত্তরের পরাজিতরা মাঝে মধ্যে তাদের শক্তি পুনঃপ্রতিষ্ঠিত করার চেষ্টা চালায়। তাই এই অপশক্তির আনাগোনার দিকে খেয়াল রাখবেন। যাতে করে তারা মাথা চাড়া দিয়ে উঠতে না পারে।

ফতুল্লা থানা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এস.এম ইসহাক বলেন, সমগ্র জাতি আজ শোকাহত। ঘাতকরা এই মহান নেতাকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট নির্মমভাবে হত্যা করে ভেবেছিল বঙ্গবন্ধুকে চিরতরে মুছে ফেলেছে। যা কখনোই সম্ভব হবে না, যতদিন এই স্বাধীন বাংলাদেশ আছে ততদিনই বাঙ্গালীর হৃদয়ে বঙ্গবন্ধু আছে এবং থাকবে। আমরা বঙ্গবন্ধুকে ভালবাসি আর ওনার প্রেরণা নিয়েই আজও যোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুন্দর বাংলাদেশ গড়ার অগ্রযাত্রায় আমরা সর্বদা পাশে আছি এবং থাকব।

বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া আয়োজন ও নিজ নিজ এলাকায় রান্না করা খাবার বিতরণ করেন, ফতুল্লা থানা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ মঞ্জুরুল ইসলাম মঞ্জু,কুতুবপুর ইউনিয়ন ৪, ৫ ও ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আলাউদ্দিন হাওলাদার, কুতুবপুর ৪,৫ ও ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম, ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ডাক্তার বিএম আনোয়ার হোসেন, মোঃ দেলোয়ার হোসেন লিটন,ইউনুস দেওয়ান, হুমায়ন কবির, মুজাফফর হোসেন, রশিদ মোল্লা, মোহাম্মদ আলী, জেলা যুবলীগের সদস্য এমওএফ খোকন, মোঃ মাহাবুবুর রহমান, দুলু, মানিক, সুমন, শহিন, শ্যামল, লিটন, মোঃ ইলিয়াস, রিপন, সালাউদ্দিন, রতন, পারভেজ, হীরা প্রমূখ।