ফতুল্লায় সমকামিতার অভিযোগে প্রধান শিক্ষক আহসান হাবিব আটক

120

নিউজ প্রতিদিন ডটনেট:ফতুল্লার দাপা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিচার ও প্রত্যাহারের দাবীতে বিক্ষোভ করেছে স্কুল ছাত্রীরা। ৫ ফেব্রুয়ারী মঙ্গলবার সকাল ৯টায় স্কুলের মাঠে এ বিক্ষোভ করে স্কুল ছাত্রীরা। এর আগে রাতে স্কুলের প্রধান শিক্ষক আহসান হাবিবের বিরুদ্ধে সমকামিতার অভিযোগ করেন স্কুলের পিয়ন ফখরুল আলম। এঘটনায় প্রধান শিক্ষক আহসান হাবিবসহ দুইজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

এদিকে অভিযুক্ত শিক্ষককে রক্ষা করতে ফতুল্লা থানা কমিউনিটি পুলিশিংয়ের সাধারন সম্পাদক গোলাম মোস্তফা তার অনুসারীদের সাথে নিয়ে ঘটনাটি ধামাচাপা দিকে দৌড়ঝাপ শুরু করছে বলে স্থানীয়দের অভিযোগ। গোলাম মোস্তফা নিজেকে দাপা আদর্শ স্কুলের এডহক কমিটির আহবায়ক বলে দাবি করেন।

অভিভাবকরা জানান, যেখানে স্কুলের পিয়ন নিরাপদ না সেখানে স্কুলের ছাত্রীরা কি ভাবে নিরাপদ। স্কুলের প্রধান শিক্ষক আহসান হাবিব প্রায় রাতে স্কুলে পিয়ন ফখরুলকে নিয়ে অবস্থান করেন। আমরা তাকে নিষেধ করলেও সে কোন কথা শোনে না। গতকাল রাতে তাকে সমকামিতার অভিযোগে পুলিশ আটক করে নিয়ে যায়। আমরা এ প্রধান শিক্ষক আহসান হাবিবের বিচার দাবী করছি।

এদিকে বিক্ষোভকারী ছাত্রীরা জানান, প্রধান শিক্ষক আহসান হাবিবকে প্রত্যাহার করা না হলে আমরা ক্লাস বর্জন ও বিক্ষোভ চালিয়ে যাবো।

বলাৎকারের শিকার পিয়নের স্বজনদের অভিযোগ, বিদ্যালয়ের এডহক কমিটির পরিচয় দিয়ে বেড়ানো এবং ফতুল্লা থানা কমিউনিটি পুলিশিংয়ের সাধারন সম্পাদক গোলাম মোস্তফা, কুতুবপুর ইউনিয়ন বিএনপি নেতা তৈয়ব হোসেনসহ একটি প্রভাবশালী মহল ঘটনাটি ভিন্ন দিকে প্রভাহিত করার চেষ্টা করছে।

উল্লেখ্য, গত এক বছর পূর্বে আইনী জটিলতার কারণ দেখিয়ে বিদ্যালয়ের নির্বাচিত কমিটি বাতিল করে গোলাম মোস্তফার নেতৃত্বে একটি এডহক কমিটি গঠন হয়। ঐ কমিটি ৬ মাসের মধ্যে নির্বাচন দেয়ার কথা বললেও এখনো নির্বাচন দেয়নি। আর এ নিয়ে বিদ্যালয়ে নানা ধরনের ঝটিলতার সৃষ্টি হচ্ছে। বিভিন্ন সূত্রে জানাগেছে, গোলাম মোস্তফার নেতৃত্বাধীন এডহক কমিটির মেয়াদ গত বছরের নভেম্বর মাসে শেষ হয়। কিন্তু তারপরও তিনি বিদ্যালয়ের নিয়ন্ত্রণ করতে নানা ভাবে তৎপর রয়েছে।

ফতুল্লা মডেল থানার ওসি (অপারেশন) মজিবুর রহমান জানান, দুই পক্ষের অভিযোগে তাদের থানায় নিয়ে এসেছি। তাদের জিজ্ঞাসাবাদ করে ঘটনার রহস্য উদঘাটনের চেষ্টা করছি।