র‌্যাব-১১র অভিযানে মা ও মেয়ের গণধর্ষণ মামলার আসামী আটক

208

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জস্থ র‌্যাব-১১ এর অভিযানে নরসিংদির শিবপুর এলাকার চাঞ্চল্যকর ও বহুল আলোচিত মা মেয়ে গণধর্ষণ মামলার মূল আসামীকে আটক করা হয়ছে। রবিবার ( ১৮ মার্চ) ভোর ৫টায় নরসিংদী জেলার মাধবদী পৌরসভা এলাকায় অভিযান পরিচালনা করে ওই ঘটনার মূল আসামী মোঃ মোখলেছ (৩৬) কে আটক করা হয়। মোখলেছ নরসিংদি জেলার সিবপুর থানা এলাকার মৃত চান মিয়ার ছেলে।

গ্রেফতারকৃত মোখলেছ গত ১৬ মার্চ নরসিংদী শিবপুর থানায় দায়েরকৃত চাঞ্চল্যকর গণধর্ষণ মামলার (মামলা নং-১৭) পলাতক আসামী ও মূল হোতা। এছাড়াও তার নামে ইতিপূর্বে শিবপুর থানায় ডাকাতি, অস্ত্র ও আইন শৃঙ্খলা বিঘ্নকারী দ্রুত বিচার আইনসহ নানা অপরাধে ৬টি মামলা রয়েছে বলে জানায় র‌্যাব। রবিবার সিদ্ধিরগঞ্জের আদমজীতে বেলা সাড়ে ৩টায় র‌্যাব-১১ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় অধিনায়ক লেঃ কর্ণেল কাজী শামশের উদ্দিন।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, গ্রেফতারকৃত মোখলেছকে জিজ্ঞাসাবাদে ও প্রাথমিক অনুসন্ধানে র‌্যাব জানতে পারে ১৫ মাচ (শুক্রবার) মা ও মেয়ে একসাথে ঢাকা থেকে হবিগঞ্জগামী একটি যাত্রীবাহী বাসযোগে বাড়ি ফেরার সময় সন্ধ্যা সাড়ে ৬টায় বাসটি ঢাকা-সিলেট মহাসড়কের শিবপুরের সৃষ্টিগড় বাসষ্ট্যান্ডের অদূরে বিকল হয়ে যায়। এসময় মোখলেছ (৩৬) ও তার সহযোগী দেলোয়ার হোসেন(৩০), শফিক (২৫), বাদল (৪২), বাবু (২৫), মোঃ আলমগীর(৪০) মা ও মেয়েকে বাসে উঠিয়ে দেওয়ার কথা বলে ফুসলিয়ে সৃষ্টিগড় এলাকার প্রাইম জুটমিলের মধ্যে পরিত্যক্ত কক্ষে নিয়ে যায়। সেখানে তারা ওই মা এবং মেয়েকে পালাক্রমে গণধর্ষণ করে। ঘটনার একপর্যায়ে মা ও মেয়ের চিৎকার শুনে স্থানীয় লোকজন এগিয়ে আসলে ঘটনাস্থল থেকে মোখলেছ ও তার সহযোগীরা পালিয়ে যায়। এঘটনার পর ওই মা এবং মেয়ে স্থানিয় থানায় অভিযোগ দিলে পুলিশ অভিযান চালিয়ে দেলোয়ার হোসেন ও শফিককে গ্রেফতার করে। এদিকে ঘটনাটি র‌্যাবের দৃষ্টিগোচর হলে একটি বিশেষ আভিযানিক দল আসামীদের আইনের আওতায় নেয়ার জন্য নজরদারী করাসহ উক্ত ঘটনার মূল হোতা মোখলেছ ও পলাতক অন্যান্য আসামীদের গ্রেফতার করার লক্ষ্যে বিভিন্ন অভিযান পরিচালনা করে। এরই প্রেক্ষিতে রবিবার (১৮ মার্চ) ৫টায় ঘটিকায় নরসিংদী জেলার মাধবদী পৌর এলাকায় অভিযান পরিচালনা করে মোখলেছকে আটক করা হয়।