“অপারেশন হিট স্ট্রং ২৭` এ নিহতরা ‘নিউ জেএমবি’র সদস্য”- আইজিপি

74

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল ইসলাম বলেছেন, নারায়ণগঞ্জের পাইকপাড়ায় `অপারেশন হিট স্ট্রং ২৭` অভিযানে নিহতরা ‘নিউ জেএমবি’র সদস্য। প্রায় একমাস পূর্বে ঔষধ ব্যবসায়ী পরিচয়ে নারায়ণগঞ্জের পাইকপাড়ায় বাসা ভাড়া নিয়েছিল জঙ্গিরা। অভিযান চালানো যৌথ বাহিনীকে বলেছিলাম জঙ্গিদের সারেন্ডার করার আহবান জানাতে। কিন্তু জঙ্গিরা সে আহবান না শুনে যৌথ বাহিনীকে লক্ষ্য করে গ্রেনেড হামলা চালায়। তখন সকাল ৯:২৫ থেকে ১০:২৫ পর্যন্ত পরিচালিত অভিযানে তিন জঙ্গি নিহত হয়েছে।

শনিবার (২৭ আগষ্ট) সকাল পৌনে ১১ টায় নারায়ণগঞ্জের পাইকপাড়ায় ‘অপারেশন হিট স্টর্ম-২৭’ পরিচালনার পর আইজিপি শহিদুল হক ঘটনাস্থল পরিদর্শন করে গণমাধ্যমকে এতথ্য জানান।

তিনি আরও বলেন, নিহত এক জঙ্গির চেহারার সাথে সরকারের পুরস্কার ঘোষিত শীর্ষ জঙ্গি তামিমের চেহারার মিল পাওয়া গেছে। বাকী দুইজনের পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি। ঘটনাস্থল থেকে একটা একে-৪৭, তিনটা পিস্তল ও পাঁচটি লাইট গ্রেনেড উদ্ধার করা হয়েছে। রাজধানীর গুলশান ও কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলায় জড়িত ‘নিউ জেএমবি’র সদস্য এরা। প্রায় একমাস আগে তারা ঔষধের ব্যবসায়ী পরিচয়ে পাইকপাড়া বড় কবরস্থান এলাকার নুরুদ্দিন দেওয়ানের তিনতলা ভবনের তৃতীয় তলা ভাড়া নেন। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে আজকের এই অভিযান `অপারেশন হিট স্ট্রং ২৭` পরিচালিত হয়।