না:গঞ্জে ‘হিট স্ট্রং ২৭’ অভিযানে নিহত ২ জঙ্গির পরিচয় মিলেছে

60

নারায়ণগঞ্জের পাইকপাড়ার একটি ৩ তলা ভবনে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট এর `অপারেশন হিট স্ট্রং ২৭` অভিযানে নিহত হওয়া অপর দুই জঙ্গি সদস্যের পরিচয় মিলেছে। এদের মধ্যে একজন হলেন মানিক (৩৫) আরেকজন ইকবাল (২৫)। এদের মধ্যে মানিক পাইকপাড়ার ওই বাসাটি ভাড়া নিয়েছিল। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ইউনিটের এক সদস্য প্রাথমিকভাবে এই তথ্য নিশ্চিত করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা শনিবারের অভিযানে অংশ নেন। অভিযানের পর তিনি জানান, তাৎক্ষণিকভাবে মানিকের পরিচয় বিস্তারিত জানা যায়নি। গত ঈদের আগে মানিক দুই কক্ষের ওই বাসাটি ভাড়া নিয়েছিল। তার মাধ্যমেই ওই বাড়িতে ওঠে গুলশান হামলার ‘মাস্টারমাইন্ড’ তামিম চৌধুরী।

ওই কর্মকর্তা আরও জানান, কল্যানপুর থেকে গ্রেফতার হওয়া রিগ্যানকে নিহত মানিক ও ইকবালের ছবি দেখানো হয়েছে। রিগ্যান তাদের পরিচয় নিশ্চিত করেছে। তিনি আরও জানান, কল্যানপুরের অভিযানের সময় ইকবাল একে-২২ রাইফেল নিয়ে পালিয়েছিল। শনিবারের অভিযানে ওই রাইফেলটি পাওয়া গেছে। এদিকে নিহত জঙ্গিদের লাশ ময়নাতদন্তের জন্য ইতিমধ্যে ঘটনাস্থলে এ্যাম্বুলেন্স আনা হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফারুক হোসেন জানান, লাশের সুরতহাল প্রক্রিয়া চলছে। ময়নাতদন্তের জন্য কোথায় নেয়া হবে তা চুড়ান্ত হয়নি। তবে নিহত অপর দুই জঙ্গির পরিচয় সনাক্তের ব্যাপারে তিনি কিছু জানাতে পারেননি।

উল্লেখ্য, পাইকপাড়া বড় কবরস্থান এলাকায় শনিবার দিবাগত রাত ৩টায় সন্দেহভাজন জঙ্গি আস্তানায় অভিযান চালায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ইউনিটের সদস্যরা। অভিযানে গুলশান হামলার ‘মাস্টারমাইন্ড’ তামিম চৌধুরীসহ তিন জঙ্গি নিহত হয়। শনিবার (২৭ আগষ্ট) সকাল ৯টা ২৫ মিনিট থেকে ১০ টা ২৫ মিনিট পর্যন্ত চলমান ‘হিট স্ট্রং’-২৭’ এর অভিযানে এই জঙ্গিরা নিহত হয়।