সিদ্ধিরগঞ্জে পশুরহাট নিয়ে বিভক্তিতে মুক্তিযোদ্ধারা

59

সিদ্ধিরগঞ্জে কোরবানীর হাট নিয়ে ত্রিমূখী চক্রান্তে দু”ভাগে বিভক্ত হয়ে পড়েছে এ নিয়ে তাদের মধ্যে মত পার্থক্য দেখে দিয়েছে। এনিয়ে মুক্তিযোদ্ধাদের একপক্ষ অপর পক্ষকে ঘায়েল করতে সংবাদ সম্মেলন করেছে। এ সময় তারা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড ইউনিটের কমান্ডার শাজাহান ভূইয়া (জুলহাস) এর কঠোর সমালোচনা করেন।

শনিবার দুপুর ২টায় গোদনাইল চৌধুরী বাড়ি একটি চাইনিজ হোটেলে এ সংবাদ সম্মেলন করে তারা।

এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর বীরমুক্তিযোদ্ধা মোঃ মোহর আলী, বীর মুক্তিযোদ্ধা নুর হোসেন মোল্লা, বীরমুক্তিযোদ্ধা আক্তার হোসেন, বীরমুক্তিযোদ্ধা এহসান কবির রমজান, বীরমুক্তিযোদ্ধা আব্দুল মজিদ সাউদ, বীরমুক্তিযোদ্ধা সামসুদ্দিন প্রধান, বীরমুক্তিযোদ্ধা অব্দুল আলী, বীরমুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহম্মেদ, বীরমুক্তিযোদ্ধা মোখলেসুর রহমান, বীরমুক্তিযোদ্ধা শুক্কুর আলী, বীরমুক্তিযোদ্ধা আব্দুল আজিজ, বীরমুক্তিযোদ্ধা সালাউদ্দিন, বীরমুক্তিযোদ্ধা খলিলুর রহমান, বীরমুক্তিযোদ্ধা নরুল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা মাসুদা সুলতানা, বীরমুক্তিযোদ্ধা মজিবুর রহমান, বীরমুক্তিযোদ্ধা সিরাজুল হক প্রমূখ।

এসময় বীরমুক্তিযোদ্ধা নুর হোসেন মোল্লা বলেন, আমদের ১০ ও ৮নং ওয়ার্ডে বীরমুক্তিযোদ্ধাদের অবগত না করে বীরমুক্তিযোদ্ধা বহুমুখি সমবায় এর প্যাড ব্যবহার করে ব্যক্তি নামে কোরবানির পশুর হাটের ইজারা নেওয়া হয়েছে। তাই আমরা সকল মুক্তিযোদ্ধাদের জুলহাস ভূইয়ার নামের এই হাট অন্যকেউ যদি পরিচালনা করে তাতে আমাদের কোন আপত্তি থাকবেনা। আমরা চাই এলাকার সকলে মিলে হাট পরিচালনা করতে।

তিনি বলেন, জুলহাস ব্যক্তি স্বার্থকে প্রাধান্য দিয়েছে। সে সকল বীর মুক্তিযোদ্ধাদের সাথে বিশ্বাস ঘাতকতা করেছে। হাট পাওয়ার পরে জুলহাস ভূইয়াকে বলি হাট করার জন্য টাকা কোথায় পেলেন ? তিনি (জুলহাস) বলেন কাউন্সিলর রুহুল আমিন মোল্লা দিয়েছে।

বীরমুক্তিযোদ্ধা সামসুদ্দিন প্রধান বলেন, সমিতির নামে হাট এনে বহিরাগত ব্যক্তিদের দিয়ে হাট পরিচালনা করা হবে তা আমরা বীরমুক্তিযোদ্ধারা মানিনা। তাই আমাদের অবগত না করায় আজকের সংবাদ সমম্বেলন ডাকা হয়েছে।

বীরমুক্তিযোদ্ধা মজিদ সাউদ বলেন, কিছু দিন আগে আমাকে বলেছিল হাট করবে। তার পর আর জানায়নি। আজ ৬ দিন হওয়ার পরেও কোন বীরমুক্তিযোদ্ধাদের সাথে মিটিং করেনি।

বীরমুক্তিযোদ্ধা এহসান কবীর রমজন বলেন, বীরমুক্তিযোদ্ধা সমিতির প্যাড ব্যবহার করে নিজ নামে হাট এনে ব্যাক্তি স্বার্থে হাট এনে কারো সাথে কথা না বলে নিজে চালানোর কথা বলে। তাই আমরা হাট পরিচালনার জন্য অন্য কাউকে দিলে আমাদের বীরমুক্তিযোদ্ধাদের কোন আপত্তি থাকবেনা।

এদিকে গত মঙ্গলবার ৮নং ওয়ার্ডে ইব্রাহিম টেক্সটাইল মিলস্ বালুর মাঠে সিদ্ধিরগঞ্জ থানা বীরমুক্তিযোদ্ধা বহুমূখী সমবায় সমিতির ব্যানারের ২৫ লাখ টাকায় কোরবানীর হাট পায়। সে হাটটি দখল করতে মঙ্গলবার থেকেই এলাকার ক্ষমতাশিন দলের লোকেরা মহড়া দিতে থাকে। এনিয়ে সংবাদ প্রকাশিত হয়। তাই প্রেক্ষিতে ক্ষমতাশিন দলের লোকেরা বীরমুক্তিযোদ্ধাদের দিয়ে এ সংবাদ সম্মেলন করিয়েছে বলে একাধিক বীরমুক্তিযোদ্ধা জানিয়েছে।