ঈদের ছুটি শেষে কর্মব্যন্ত নাঃগঞ্জ

77

ঈদের ছুটির শেষে আবারও ব্যাস্ত হতে শুরু করেছে শিল্প নগরী খ্যাত নারায়ণগঞ্জ। ঈদের ছুটি কাটিয়ে শহরে ফিরেছে জীব-জীবিকার তাগিদে শহরে আসা মানুষজন। ফলে ক্রমশ-ই ‘ঈদ ফাঁকা নারায়ণগঞ্জ’ স্ব-রূপে পরিনত হচ্ছে।

একই সাথে শহরের প্রধান সড়কড়গুলোতে যান বাহনের চাপ বৃদ্ধি পাচ্ছে। তবে অন্যান্য সময়ের মত কোথাও দীর্ঘ যানজট পরিলক্ষিত হয়নি।

নারায়ণগঞ্জ শহরের চাষাড়া মোড়, নবাব সলিমুল্লাহ রোড, ২নং রেল গেইট, কালির বাজার মোড়, ডিআইটি ও নিতাইগঞ্জ সহ শহরের ব্যস্ততম কয়েকটি সড়কে দীর্ঘ যানজট না থাকলেও কিছুক্ষণ পর পর গাড়ি আটকে থাকতে দেখা গেছে।

নগরীতে ফেরা কর্মব্যস্ত মানুষদের রাস্তায় পরিবহনের জন্য দীর্ঘক্ষন অপেক্ষা করতে দেখা গেছে।

গ্রাম থেকে ঈদের ছুটি কাটিয়ে শহরে ফেরা ইসমাঈল আহমেদ সময় নারায়ণগঞ্জকে জানান, রোববার থেকে অফিস। তাই একদিন আগেই গ্রামের বাড়ি ঝিনাইদাহ ছেড়ে কর্মস্থল নারায়ণগঞ্জ আসলাম। এতদিন বাড়িতে আত্মিয় স্বজনদের সাথে ছিলাম। বাড়ি থেকে ফেরার পথে কিছুটা খারাপ লাগা অনুভব করলেও এখন নিজ কর্মস্থল নারায়ণগঞ্জে এসে ভালই লাগছে। রোববার আবারও কর্ম ব্যস্ততার মধ্যে নিয়োজিত থাকবো।

এমন অনুভূতি শুধু-ই ঝিনাইদাহ থেকে আসা ইসমাঈলের নয়, ইসমাইলের মত এমনটাই অনুভূতি প্রকাশ করেছেন জীবীকার তাগিদে দেশের দূর-দূরান্ত থেকে নারায়ণগঞ্জে আসা আরো অনেকেই।