হান্নান শাহ’র রাজনৈতিক জীবন জুড়েই ছিল শহীদ জিয়ার আদর্শ

102

বক্তাবলী ইউনিয়ন ছাত্রদলের উদ্যোগে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য দুঃসময়ের কান্ডারী ব্রিঃ জেনারেল (অবঃ) আ.স.ম হান্নান শাহ স্মরনে বক্তাবলী নৌ-পুলিশ ফাঁড়ি সংলগ্ন মাঠে সোমবার বাদ আসর আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বক্তাবলী ইউনিয়ন ছাত্রদলের সভাপতি আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক পিয়ার হোসেন পিন্টুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বক্তাবলী ইউনিয়ন বিএনপি’র সভাপতি আকবর আলী সুমন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কাশিপুর ইউনিয়ন বিএনপি’র সভাপতি হাজী মোঃ ওমর আলী।

আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,ফতুল্লা থানা বিএনপি’র সহ-সভাপতি এম আকবর আলী,বক্তাবলী ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক আল আমীন সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক মোঃ মঞ্জুর আলী,সহ-সভাপতি মোহাম্মাদ মাহমুদ মেম্বার,ফতুল্লা থানা শ্রমিক দলের সভাপতি মোঃ মন্টু মেম্বার, ফতুল্লা থানা ছাত্রদল নেতা মোঃ শাহ জাহান, ফতুল্লা ইউনিয়ন বিএনপি’র নেতাগোলাম মোস্তফা অরুন ও বক্তাবলী ইউনিয়ন ৩নং ওয়ার্ড  বিএনপি’র সভাপতি মোঃ মোতালেব সর্দার।

প্রধাণ অতিথির বক্তব্যে আকবর আলী সুমন বলেন, প্রয়াত হান্নান শাহের রাজনৈতিক বর্নাঢ্য জীবন জুড়েই ছিল শহীদ জিয়ার আদর্শ। তিনি ইউনিয়ন নেতাকর্মীদের বলেন, আসুন আমরা একত্রিত হয়ে বিএনপিকে সুসংগঠিত করে দেশের সাধারণ মানুষের স¦ার্থে সুন্দরভাবে রাজনীতি করি।

আরো উপস্থিত ছিলেন,আঃ মান্নান, বারেক সর্দার, মান্নান মুন্সী,মোঃ ডালিম, আঃ হাই,তৈয়ব আলী, হাফেজ ঝন্টু,ছাত্রদল নেতা মাসুদ খাঁন, পিয়ার আলী,হোসেন আলী, রিমন, যুবদল নেতা আমান, মনির।

অনুষ্ঠানের প্রধাণ বক্তা বলেন,আমাদের রাজনৈতিক শিক্ষক ছিলেন ব্রিঃ জেনারেল (অবঃ) হান্নান শাহ। তার কাছ থেকে আমরা শহীদ জিয়ার আদর্শেও রাজনীতি শিখেছি। তিনি বেচে থাকলে আমরা আরও  শিখতাম। কিন্তু দুঃভাগ্য যে, তিনি সবাইকে কাদিয়ে চলে গেলেন না ফেরার দেশে। তার আদর্শে অনুপ্রেরিত হয়ে আগামীতে রাজনীতির মাঠকে আমাদের আরোবেগবান করে তুলতে হবে।

সার্বিক সহযোগিতায় ছিলেন,বক্তাবলী ইউনিয়ন বিএনপি’র নেতা নেতা মোঃ কামাল হোসেন, ইউনিয়ন ছাত্রদল নেতা ইফতেখার আহম্মেদ রাজু,মোঃ মাহমুদল্লাহসহ ছাত্রদলের অন্যান্য নেতৃবৃন্দ।