সোনারগাঁয়ে অসহায় বৃদ্ধার দায়িত্ব নিলেন নূরে আলম খাঁন

221

সোনারগাঁ প্রতিনিধি
সোনারগাঁয়ের সনমান্দী পূর্বপাড়া গ্রামের পঁচাত্তুর বছরের অসহায় বৃদ্ধা রূপবাহারের আজীবন দেখাশুনার দায়িত্ব নিয়েছেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের ৯নং ওয়ার্ডের নবনির্বাচিত সদস্য ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক হাজী নূরে আলম খাঁন। পুলিশ ও উপজেলা প্রশাসনের পর জনপ্রতিনিধিদের মধ্যে তিনিই সর্বপ্রথম রূপবাহারের পাশে দাঁড়ালেন।
জেলা পরিষদের সদস্য হাজী নূরে আলম খাঁন জানান, তিনি স্বামী ও সন্তান হারা অসহায় বৃদ্ধা রূপবাহারের মৃত্যু পর্যন্ত অন্ন, বস্ত্র ও চিকিৎসাসহ যাবতীয় দেখভালের দায়িত্ব নিয়েছেন। গত রোববার রূপবাহারের কাছে ঘর হস্তান্তর অনুষ্ঠানে তিনি আনুষ্ঠানিকভাবে এ ঘোষনা দিয়েছেন। এছাড়া জেলা পরিষদ থেকে প্রাপ্ত প্রথম মাসের সেলারির অর্ধেক টাকা (সাড়ে ১৭ হাজার) তিনি নিজের মা ও বাকি অর্ধেক টাকা বৃদ্ধা রূপবাহারকে দিবেন।
হাজী নূরে আলম খাঁন আরো জানান, বৃদ্ধা রূপবাহারের দেখাশুনার জন্য তিনি একজন সার্বক্ষনিক সেবিকা রেখে দিবেন এবং রূপবাহারের মাসিক যাবতীয় খরচের টাকা তার দেখাশুনার দায়িত্বে নিয়োজিত সনমান্দী ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডারের নেতৃত্বে গঠিত চার সদস্য বিশিষ্ট কমিটির কাছে প্রদান করবেন।
উল্লেখ্য, সোনারগাঁয়ের সনমান্দি পূর্বপাড়া গ্রামে বসবাসরত পঁচাত্তুর বয়সের অসুস্থ বৃদ্ধা রূপবাহার দাম্পত্য জীবনের ৮ বছরের মাথায় স্বামী ময়জুদ্দিন ও এর তিন বছর আগে একমাত্র সন্তানকে হারিয়ে নিঃস্ব হয়ে যান। পৃথিবীতে আপন বলতে কেউ না থাকলেও স্বামীর রেখে যাওয়া ২ শতাংশ ভিটে-মাটিকেই শেষ আশ্রয়স্থল হিসেবে মেনে নেন রূপবাহার। রোদ, বৃষ্টি আর শীতকে উপেক্ষা করে ঝুঁপড়ির ভিতরে অনাহারে-অর্ধাহারে মানবেতর জীবন-যাপন ছিল তার। গত ২৭শে জানুয়ারী জুম্মার নামাজের সময় রূপবাহারের বাড়ির পার্শ্ববর্তী সনমান্দি জামে মসজিদে মাদক ও জঙ্গী বিরোধী জনসচেতনতা মূলক এক আলোচনায় অংশগ্রহণ করেন সোনারগাঁ থানার এএসআই আবুল কালাম আজাদ। এ সময় তিনি অসুস্থ রূপবাহার সম্পর্কে স্থানীয়দের কাছ থেকে তথ্য পেয়ে তার পাশে দাঁড়ান। চিকিৎসার পাশাপাশি নিজের চাকুরির ভবিষ্যৎ তহবিল (জিপিএস) ফান্ডের জমানো প্রায় ৫০ হাজার টাকা তুলে বৃদ্ধা রূপবাহারের জন্য সুন্দর একটি টিনের ঘর নির্মান করে দেন। ক্রয় করে দেন আসবাবপত্র ও ফার্নিচার। গত রোববার আনুষ্ঠানিকভাবে তাকে উক্ত ঘর ও আসবাবপত্র বুঝিয়ে দেয়া হয়। এ সময় নারায়ণগঞ্জ জেলা পরিষদের ৯নং ওয়ার্ডের নবনির্বাচিত সদস্য হাজী নূরে আলম খাঁন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।