আমি ভোটের আশায় কাজ করি না: শামীম ওসমান

73

ফতুল্লা প্রতিনিধি
আলীগঞ্জ খেলার মাঠকে একটি মিনি স্টেডিয়ামে রুপান্তরিত করার জন্য যা কিছু করা প্রয়োজন, আগামীতে তাই করা হবে বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব একেএম শামীম ওসমান। সোমবার ফতুল্লার আলীগঞ্জ খেলার মাঠে অনুষ্ঠিত ৫ম শেখ রাসেল স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট এর ফাইনাল ম্যাচ ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই মন্তব্য করেন তিনি।
তিনি বলেন, খেলার মাঠ শুধু আলীগগঞ্জ বাসীর দাবী নয়, এটা আমাদের সকলেরই প্রাণের দাবী। এই মাঠে একটা সময় বহু অপকর্ম সংঘঠিত হতো। আমি বলেছিলাম এখানে একটি মিনি স্টেডিয়াম করা হবে। যাতে করে ছেলে মেয়েরা লেখাপড়ার পাশাপাশি বিনোদনের জন্য খেলার মাঠ পায়। কিন্তু সরকারের উচ্চ পর্যায়ে এই মাঠ এলাকার বিষয়ে বহু তথ্য পৌছেছে। এখানে একটি সরকারি প্রকল্প করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছিলো। বর্তমানে বিষয়টা কিছুটা জটিল হয়ে পড়েছে। তবে এই মাঠকে মিনি স্টেডিয়ামে রুপান্তর করার জন্য যা কিছু প্রয়োজন আমি তাই করবো।
শামীম ওসমান আরো বলেন, আমি ভোটের আশায় কাজ করি না। আমার আগে যেই ব্যক্তি এখানে সংসদ সদস্য ছিল, সে কোন কাজ করেনি। এখনও বহু রাস্তাঘাট সংস্কারের কাজ বাকি রয়েছে। আর দ্রæতই তা সম্পন্ন করতে হবে।
সভাপতির বক্তব্যে আলীগঞ্জ ক্লাবের সভাপতি ও শ্রমিক নেতা আলহাজ্ব কাউছার আহমেদ বলেন, এক সময় এই মাঠে মাদক সহ বিভিন্ন ধরনের অসামাজিক কার্যকলাপ হতো। এই মাঠটি কিছু অসামাজীক ব্যক্তি প্রায় দখল করে রেখেছিল। আমি এলাকার মুরুব্বি ও যুবকদের নিয়ে এটিকে দখল মুক্ত করেছি। যাতে করে ছেলে মেয়েরা খেলা ধূলার জন্য একটি মাঠ পায়। তবে আমি প্রথমে এই মাঠকে স্টেডিয়াম করার চিন্তাও করিনি। এই স্বপ্ন দেখিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান। তিনি এই মাঠের বিষয়ে মন্ত্রীদের সাথে আলোচনা করেছেন। কিন্তু একটি মহল এখানে ভবন নির্মানের নামে ব্যাঘাত ঘটানোর চেষ্টা করছে। কিন্তু এখানে ভবন নির্মান হলে মাঠের পরিবেশ নষ্ট হবে কিনা তা জানতে চেয়ে জেলা পরিবেশ অধিদপ্তরের নিকট ১ মাসের মধ্যে প্রতিবেদন চেয়েছে মাননীয় হাই কোর্ট। মূলত এই মাঠ আলীগঞ্জ তথা নারায়ণগঞ্জ বাসীর প্রাণের দাবী হয়ে দাঁড়িয়েছে। তাই নারায়ণগঞ্জবাসীর এই প্রাণের দাবী বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট কর্তিপক্ষের নিকট আবেদন জানিয়েছেন কাউছার আহমেদ পলাশ।
পুরস্কার বিতরনী অনুষ্ঠানে ক্লাবের সভাপতি ও শ্রমিক নেতা কাউছার আহমেদ পলাশের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় পুরস্কার প্রাপ্ত ক্রীড়া সংগঠক ও ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক কে.ইউ আকসির, নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো: তানভীর আহমেদ টিটু, সহ সভাপতি এ.জেড.এম ইসমাইল (বাবুল), বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও সাবেক প্রধান নির্বাচক মো: ফারুখ আহমেদ, ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামাল উদ্দিন, শ্রমিক নেতা শাহাদাৎ হোসেন সেন্টু প্রমূখ।