পাগলা ওয়াসায় বন্দুক যুদ্ধে সন্ত্রাসী নিহত

68

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানীর কদমতলীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত হয়েছে। নিহতের নাম ইমরান (৩৫)। তিনি দীর্ঘদিন ধরে মাদক ব্যবসার সঙ্গে জড়িত বলে দাবি র‌্যাবের। শুক্রবার রাতে কদমতলী ওয়াসা পানি শোধনাগার এলাকার একটি মাদক স্পটে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। র‌্যাব দাবি, বন্দুকযুদ্ধের ঘটনায় ৩ জন র‌্যাব সদস্যও আহত হয়েছে।

এদিকে সন্ত্রাসী ইমরান মিশরী নিহত হওয়ার খবরে স্থানীয সন্ত্রাসীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পরেছে। কুতুবপুর ও কদমতলী এলাকার চিহ্নিত সন্ত্রাসীরা গাঁ ঢাকা দিয়েছে বলে স্থানীয় একাধিক সূত্রে জানাগেছে। ঘটনার পরপরই অনেক সন্ত্রাসী নিজ নিজ এলাকা ত্যাগ করেছে বলে স্থানীয় নির্ভরযোগ্য সূত্রে জানাগেছে। এদিকে, সন্ত্রাসী ইমরান মিশরী বন্দুক যুদ্ধে নিহতের খবরে কুতুবপুরের রসুলপুরে স্বস্তি নেমে এসেছে। তবে দাবি উঠেছে নিহত ইমরান মিশরীর ভাই বিল্লাল মিশরীকে গ্রেফতারের।

র‌্যাব-১০ এর অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মাদক স্পটটিতে অভিযান চালায় র‌্যাব। উপস্থিতি টের পেয়ে তারা র্যাবের উপর গুলি চালায়। জবাবে র‌্যাবও পাল্টা গুলি চালায়। বন্দুকযুদ্ধ শেষে ইমরানকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মহিউদ্দিন ফারুকী জানান, বন্দুকযুদ্ধের সময় ইমরানের গায়ে গুলি লাগে কিন্তু বাকিরা পালিয়ে যায়। ইমরানের কাছ থেকে একটি পিস্তল, কিছু ইয়াবা ও নগদ ৭০ হাজার টাকা উদ্ধার করা হয়। ইমরানের মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে রাখা হয়েছে।

উল্লেখ্য, চলতি বছরের ১৭ ফেব্রুয়ারী সন্ত্রাসী ইমরান মিশরী ও বিল্লল মিশরী মাদক ব্যবসার বিরোধ নিয়ে পাগলা রসুলপুরে একাধিক বাড়িতে হামলা চালায়। এসময় তারা প্রকাশ্যে গুলি করে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে।