নৌকা আমাদের সব সময় কাজে লাগবেই-প্রধানমন্ত্রী

55

নিজস্ব প্রতিবেদকঃ  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ নদীমাতৃক দেশ। এ কারণে মাঝে মাঝেই বন্যা আসবে। সেজন্য নৌকা ছাড়া কোনো গতি নেই আমাদের। নৌকা আমাদের সব সময় কাজে লাগবেই। এটাই হলো বাস্তবতা। আর সেই নৌকা মার্কা যখন ক্ষমতায় আসে তখনই দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন হয়।

শনিবার বিকেলে বগুড়ার সারিয়াকান্দি ডিগ্রি কলেজ মাঠে ত্রাণ বিতরণ উপলক্ষে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আজকে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। বাংলাদেশের মানুষকে আর ভিক্ষা নিয়ে চলতে হয় না। কিন্তু বিএনপি সবসময় চাইতো এই বাঙালি জাতিকে ভিক্ষুক করে রাখতে। আমরা দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করে যাওয়ার পর ১৯৯৮ সালে খালেদা জিয়া ও তার অর্থমন্ত্রী সাইফুর রহমান সংসদে গিয়ে বলেছিল খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হলে বিদেশের সাহায্য পাওয়া যাবে না। তারা দেশকে ভিক্ষুক করতে চাইলেও আমরা তা চাই না। আমাদের মাটি আছে, মানুষ আছে। আমরা নিজের পায়ে দাঁড়াবো। সম্মানের সঙ্গে বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াব।

 

সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহাদারা মান্নানের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, পানিসম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, বগুড়া-১ আসনের সাংসদ আব্দুল মান্নান, আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজীত রায় নন্দী, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মমতাজ উদ্দিন প্রমুখ। সমাবেশ সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু।

শনিবার প্রধানমন্ত্রী সারিয়াকান্দির বন্যায় ক্ষতিগ্রস্ত এক হাজার পরিবারকে ত্রাণ সামগ্রী ও ২৫০ কৃষকের মাঝে ধানের চারা বিতরণ করেন। ত্রাণ বিতরণ শেষে সারিয়াকান্দি ডিগ্রি কলেজ হল রুমে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, সুধী সমাজ ও বন্যা ব্যবস্থাপনা সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাইবান্ধা থেকে হেলিকপ্টার যোগে দুপুর ২টা ৪০ মিনিটে সারিয়াকান্দি উচ্চ বিদ্যালয় মাঠে পৌঁছান। সেখানে থেকে গাড়িতে করে সারিয়াকান্দি ডিগ্রি কলেজ মাঠে আয়োজিত সমাবেশস্থলে পৌঁছেন প্রধানমন্ত্রী।

প্রসঙ্গত, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায় ২০ বছর পর শনিবার যমুনাপাড়ের জনপদ সারিয়াকান্দি আসেন। এর আগে ১৯৯৮ সালের ২৬ ফেব্রুয়ারি তিনি সারিয়াকান্দি সফরে এসেছিলেন।