গিয়াসউদ্দিনের মন্তব্য ‘পাগলের শামিল’

66

বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ সম্পর্কে কেন্দ্রীয় কমিটির অপর সদস্য সাবেক এমপি গিয়াসউদ্দিনের মন্তব্যকে ‘পাগলের শামিল’ মন্তব্য করেছেন বিএনপির বিভিন্ন সহযোগি সংগঠনের নেতারা। ২০ সেপ্টেম্বর বুধবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা যুবদলের সভাপতি মোশাররফ হোসেন ও সেক্রেটারী শাহ আলম মুকুল প্রেরিত বিবৃতিতে এসব উল্লেখ করা হয়।
এছাড়া বিবৃতি দিয়েছেন নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক রিয়াদ মোহাম্মদ চৌধুরী ও এস এম সায়েম, আড়াইহাজার উপজেলা যুবদলের আহবায়ক জুয়েল আহমেদ, নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের আহবায়ক মনিরুল ইসলাম সজল, যুগ্ম আহবায়ক শাহেদ আহমেদ প্রমুখ।

বিবৃতিতে নেতারা বলেন, ‘যে ইস্যুতে গিয়াসউদ্দিন কথা বলেছেন সেটাইতো অর্বাচীন। কারণ বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় নারায়ণগঞ্জের ফতুল্লায় বিএনপির ঈদ পুনর্মিলনীর অনুষ্ঠানে সরাসরি কোন প্রার্থীকে মনোনয়ন দেওয়ার কথা বলেনি। কিন্তু ‘চিলে কান নিয়ে গেছে’ ভেবে গিয়াসউদ্দিন এখন একটি ভ্রান্ত খবরবে পুজি করে নজরুল ইসলাম আজাদের সমালোচনা করছেন। যুবদল নেতারা বলেন, ‘নারায়ণগঞ্জের বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলের সকল নেতারা এখন নজরুল ইসলাম আজাদকে তাদের অভিভাবক মনে করে যা গিয়াসউদ্দিনের জন্য খুবই হতাশাজনক খবর। রাজনীতিতে নেতৃত্ব দিতে হয় মননশীল ও প্রজ্ঞা দিয়ে। আজাদ সে কাজটিই করে যাচ্ছেন। তিনি নারায়ণগঞ্জের বিএনপি ও এর সহযোগি সংগঠনের রাজনীতিকে ঐক্যবদ্ধ করে সু সংঘঠিত করছেন। আর সে কারণেই একটি মহল তার বিরুদ্ধে উঠেপড়ে লেগেছেন। আজাদ রাজনীতিতে শিশু না বরং নবীণ হিসেবে স্ব যোগ্যতায় নিজের অবস্থান সুসংহত করেছেন। স্ব উপার্যিত টাকায় তিনি নির্যাতিত তথা মামলা হামলার শিকার নেতাকর্মীদের পাশে দাঁড়াচ্ছেন। কারাগারে থাকাদের খোঁজ খবর নিয়েছেন। সরকার দলের একের পর এক হামলা ও মামলার শিকার হয়েছেন। তিনি সোনারগাঁও কেন কোথায় কোন ধরনের ‘বাণিজ্যকরণ’ এর সঙ্গে জড়িত এমন কোন উদহারণ প্রমাণও কেউ দিতে পারবে না।