চালার দেয়ালের স্যাঁতস্যাতে ঘরে রাখা হয়েছিল সাংবাদিক উৎপলকে

55

ডেস্ক নিউজঃ দুমাস দশদিন নিখোঁজ থাকার পর মঙ্গলবার রাতে পূর্বপশ্চিমবিডিডটনিউজের রিপোর্টার উৎপল দাস মায়ের কোলে ফিরে এসেছেন। ফিরে আসার পর বুধবার দিনটি পরিবারের সঙ্গে গ্রামের বাড়িতে কাটাচ্ছেন।  গণমাধ্যমকে দিচ্ছেন স্বাক্ষাৎকার।পূর্বপশ্চিমকে উৎপল শোনালেন কেমন ভয়ংকর ছিল টানা দুইমাস দশদিনের সেই বন্দী জীবন।

সেই দুপুরে ধানমন্ডি স্টার কাবাবের সামনে একটি চায়ের দোকানে দাঁড়িয়ে চা পান করছিলাম। পেছন থেকে চোখ বেঁধে গাড়িতে তুলে নিয়ে যায়। এর আগে একটি ফোনে আমি কিছু টাকার বিষয়ে কথা বলেছিলাম।  সেখান থেকে প্রায় ৩ ঘণ্টার মতো সময় আমাকে গাড়িতে করে একটি ঘরে নিয়ে রাখা হয়। টিনের চালার দেয়ালে ঘেরা স্যাঁতস্যাতে ঘরটিতে রাখা হয়েছিল। পরে মুখোশধারী একজন আমার কাছে এসে বলেছিল, তুই তো ফোনে টাকা চেয়েছিস, আমাদের কিছু টাকা দিয়ে দে, তোকে ছেড়ে দিবো। তখন আমি ধারণা করেছিলাম ধামনণ্ডি এলাকায় সেই ফোনের রেফারেন্স ধরেই অপহরণ করা হয়েছে।

রাতের বেলায় সেখানে শেয়ালের হাঁক শোনা যেত। মনে হতো কোনো একটি জঙ্গলের ভেতরে এই ঘরে রাখা হয়েছে। আমার কাছে প্রথম থেকে শুধু কয়েকবার টাকার বিষয়ে কথা হয়েছে। তারা আর কোনো বিষয়ে কোনো কথাই বলেনি। যেখানে রাখা হয়েছিল সেখানে নিয়মিত ঘরের দরজা বাইরে থেকে লক করা থাকতো। খাবার দেয়া হতো দরজার নিচের দিকে খালি জায়গা দিয়ে। এভাবেই কেটেছে ২ মাস ১০ দিন।

অবশেষে মঙ্গলবার রাতে রূপগঞ্জের ভুলতা এলাকার একটি সিএনজি স্টেশনের পাশে ফেলে রেখে যায়। তখনো প্রায় ৪ ঘন্টা চোখবাঁধা অবস্থায় গাড়িতে থাকতে হয়েছে।আমার নিখোঁজের পর থেকে ফিরে আসা পর্যন্ত সাংবাদিকমহল থেকে শুরু করে প্রশাসনের সকল স্তরের যারা কাজ করেছেন তাদের সবার কাছে আমি চিরকৃতজ্ঞ। আমি মায়ের কোলে ফিরে এসেছি। সবাই আমার জন্য দোয়া করবেন।