অবশেষে নাসিম ওসমানের স্বপ্ন পূরণ হতে যাচ্ছে

60

নিজস্ব প্রতিবেদকঃ দীর্ঘ প্রতিক্ষার পর নারায়ণগঞ্জ ও বন্দরবাসীর প্রাণের দাবী ও প্রয়াত সাংসদ নাসিম ওসমানের অসমাপ্ত স্বপ্নের শীতলক্ষ্যা-৩ সেতু অবশেষে দৃশ্যমান হতে যাচ্ছে। প্রয়াত সাংসদ নাসিম ওসমানের নামে সেতুটির নামকরণের জন্য প্রধানমন্ত্রীর কাছে সুপারিশ করবেন বলে জানিয়েছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার ২৮ জানুযারী দুুপুরে সেতুটির পিলার নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে এদৃশ্যমান কাজের যাত্রা শুরু হয়। বাংলাদেশে আওয়ামীলীগে সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ নির্মাণ কাজের উদ্বোধন করেন।

আনুষ্ঠানিক উদ্বোধন শেষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, নারায়ণগঞ্জ বাসীর বহুদিনের স্বপ্ন। যে স্বপ্ন ছিল প্রয়াত সাংসদ নাসিম ওসমানের। তিনি দ্বারে দ্বারে মন্ত্রীদের কাছে, পরিকল্পনা মন্ত্রনালয় এবং প্রধানমন্ত্রীর কাছে এবং আমার কাছে অনেক বার গেছেন। আজকে সৌদি আরবের অর্থায়নে এই শীতলক্ষ্যা-৩ সেতুর পাইলিং কাজের সূচনা হলো। দীর্ঘদিন আমাদের অপেক্ষা করতে হলো। কারণ বিদেশী অর্থায়নের বেলায় ঘাটে ঘাটে সম্মতি নিতে হয়। আর এই সম্মতি নিতে গিয়ে অহেতুক অনেক সময় বিলম্ব হয়ে গেছে। তারপরও আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার নারায়ণগঞ্জ বাসীর জন্য এ উপহার দিলেন। আমাদের সংসদ সদস্য সেলিম ওসমান সাহেব উনার এলাকায় এই শীতলক্ষ্যা-৩ সেতু। আমি আশা করি সেলিম ভাই আজকে খুশি আছেন। সামনে আরো খুশির দিন আসছে যেহেতু নাসিম ওসমানের স্বপ্ন আজকে সত্যি হতে চলেছে।

এ সময় উপস্থিত সকলে শীতলক্ষ্যা-৩ সেতুটি প্রয়াত সাংসদ নাসিম ওসমানের নামে নামকরনের জন্য মন্ত্রীর কাছে দাবী রাখেন।

দাবীর পরিপ্রেক্ষিতে মন্ত্রী বলেন, নারায়ণগঞ্জের জেলা প্রশাসকের মাধ্যমে সড়ক ও জনপথ বিভাগে প্রস্তাবনা পাঠাবেন। পরবর্তীতে সেই প্রস্তাবনা প্রধানমন্ত্রী দপ্তরে যাবে। প্রধানমন্ত্রী অনুমোদন দেওয়ার পর আমরা ঘোষণা দিবো। আগে সেতুটি সম্পূর্ন হোক। নামকরন তো হবেই। যেহেতু এই ব্রীজের সাথে নাসিম ওমান জড়িত ছিলেন সেহেতু আমিও নেত্রীকে বলবো যাতে তিনি এ বিষয়টি সক্রিয় বিবেচনায় আনেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মুহাম্মদ বাদল, জেলা জাতীয় পার্টির আহবায়ক আবুল জাহের, মহানগর জাতীয় পার্টির আহবায়ক সানা উল্লাহ সানু, সদস্য সচিব আকরাম আলী শাহীন, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান মুন্না, পাগলা আঞ্চলিক শ্রমিক লীগের সভাপতি কাউসার আহম্মেদ পলাশ, গোগনগর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা জসিম উদ্দিন, আওয়ামী মহিলা লীগ মহানগরের সভাপতি ইসরাত জাহান খান স্মৃতি, গোগনগর ইউনিয়নে চেয়ারম্যান নওশেদ আলী, গোগনগর ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি মোক্তার হোসেন সুকুম, জাপা নেতা রোটারিয়ান গিয়াস উদ্দিন, জাতীয় ছাত্র সমাজ নারায়ণগঞ্জ জেলার সভাপতি শাহাদাৎ হোসেন রুপু, মহানগর ছাত্র সমাজের সভাপতি শাহআলম সবুজ, যুব সংহতি নেতা বিপ্লব শেখ, ২৩নং ওয়ার্ড জাতীয় পার্টির সভাপতি পলি বেগম সহ গোগনগর ইউনিয়ন পরিষদের বিভিন্ন ওয়ার্ডের সদস্য ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ সহ এলাকার গন্যমান্য ব্যক্তিরা।