নারায়ণগঞ্জে বিকেএমইএর নেতা সানীর জোর দখল বন্ধ করে দিল পুলিশ

40

আমাদের নারায়ণগঞ্জ ডট কমঃ নারায়ণগঞ্জের বিসিক শিল্পনগরী এলাকায় ব্যবসায়ী সংগঠন বিকেএমইএর সাবেক সহসভাপতি আসলাম সানীর বিরুদ্ধে আদালতের নিশেধাজ্ঞা অমান্য করে এক ব্যবসায়ীর জমি দখলের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার বিকেলে পুলিশ তাৎক্ষনিক সেই জমিতে গিয়ে আসলাম সানীর জোর দখল বন্ধ করে দিয়েছে। এঘটনায় আসলাম সানীর বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় একটি জিডি করা হয়েছে।

এছাড়া আসলাম সানীর বিরুদ্ধে তার পরিচালিত রপ্তানীমূখী কারখানা সম্প্রসারনের জন্য আশপাশের লোকজনদের জমি জোরপূর্বক দখল করে নেয়ার একাধীক অভিযোগ রয়েছে। এতে বিভিন্ন সময় তার বিরুদ্ধে মামলা ও সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগীরা।

ফতুল্লার শাসনগাও এলাকার ফকির চাঁন মিয়ার ছেলে জহিরুল হক জানান, তার বাবা বৃদ্ধ ও অসুস্থ্য। বিসিক শিল্পনগরীর কাছে ব্যবসায়ী নেতা আসলাম সানীর মালিকানাধীন অবন্তি গ্রুপে সাথে তার বাবা ফকির চাঁন মিয়ার ১২ শতাংশ জমিতে টিনের ঘর রয়েছে। সেখানে মুনতাছির নামে পোষাক তৈরীর হোসিয়ারী কারখানা দিয়ে ব্যবসা করেন তিনি (জহিরুল)। সেই জমি জোড় দখল করার জন্য দীর্ঘদিন ধরে আসলাম সানী চেষ্টা করে আসছে।

জহিরুল জানান, আসলাম সানীর অত্যাচার থেকে রক্ষা পেতে আদালত থেকে জমির উপর অবৈধ ভাবে প্রবেশ না করতে নিশেধাজ্ঞা জারি করিয়েছি। বৃহস্পতিবার আদালতের সেই নিশেধাজ্ঞা অমান্য করে নির্মান কাজ শুরু করে আসলাম সানী। পরে থানায় গিয়ে পুলিশের সহযোগীতা চেয়ে একটি জিডি দায়ের করি। এরপর পুলিশ গিয়ে আসলাম সানীর জোড় দখল বন্ধ করে দেয়। ঘটনাস্থলে যাওয়া ফতুল্লা মডেল থানার এসআই মাজেদ মিয়া এর সত্যতা নিশ্চিত করে বলেন, আসলাম সানীর লোকজনের নির্মান কাজ করা বন্ধ করে দেয়া হয়েছে।

এবিষয়ে জানতে ব্যবসায়ী আসলাম সানীকে তার মুঠোফোনে ফোন করা হলে তিনি ফোনটি কেটে দিয়ে ম্যাসেজ পাঠিয়ে বলেন এখন তিনি কথা বলতে পারবেন না। পরে তাকে আরেকটি ম্যাসেজ পাঠিয়ে অনুরোধ করা হলেও তিনি কোন উত্তর দেয়নি।
উল্লেখ্য, ফতুল্লার শাসনগাও এলাকায় সোলেমান দেওয়ানের জমি দখল করে বাড়ি ঘর ও দোকান ভাংচুরের অভিযোগে আসলাম সানীর বিরুদ্ধে মামলা রয়েছে। সম্প্রতি ইঞ্জিনিয়ার আজিজের জমি দখল করে ভবন নির্মানের অভিযোগে মামলা হয়েছে। তাছাড়া আসলাম সানীর বিরুদ্ধে সরকারী খাল দখল করে ভবন নির্মানের অভিযোগ রয়েছে।