আড়াইহাজার “উপজেলা প্রেসক্লাব” থেকে ১২ সদস্যের পদত্যাগ

29

আড়াইহাজার প্রতিনিধি: আড়াইহাজারে নবগঠিত “উপজেলা প্রেসক্লাব” থেকে ১২ সদস্য পদত্যাগ করেছেন। জানা গেছে, সভাপতি এফরান আলী অগ্রবানী প্রতিদিন ও সাধারণ সম্পাদক বিজয় টিভির স্বেচ্ছাচারিতা, বার্ষিক আর্থিক হিসাব নিয়ে তালবাহানা, ক্লাবের হিসাব চাওয়ায় একের পর এক সদস্যদের সাথে র্দুব্যবহার করা, চরম অযোগ্যতাসহ নিয়ম বর্হিভূত আরো বেশ কয়েক গুরুতর অনিয়মের অভিযোগ এনে সদস্যরা তাদের প্রতি অনাস্থা দিয়ে গণহারে পদত্যাগ করেন।

এরা হলেন, ক্লাবের সাংগঠনিক সম্পাদক এ আর কামাল শেখ, যুগ্ম-সাধারণ সম্পাদক আবু ছাঈদ, সহ-সভাপতি মাহাতাবউদ্দিন, সহ-সভাপতি মনিরুল ইসলাম, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সোহেব ফজলুল। কার্যকরী সদস্যদের মধ্যে রয়েছেন- মাহবুব মোল্লা, আতিকুর রহমান আতিশ, কার্যকরী সদস্য আল-আমিন ও সাজ্জাদুল হোসেন জাহাঙ্গীর। সাধারণ সদস্যদের মধ্যে রয়েছেন- ওলিউল্যাহ ভূঁইয়া তুহিন, শাহমোয়াজ্জেম হোসেন (মামুন) ও আবু ছিদ্দিক বাদল।

জানা গেছে, ক্লাবের বার্ষিক হিসাব বিবরণী চাওয়ায় ক্লাবের অন্যান্য সদস্যকে অবহিত না করেই জ্যৈষ্ঠ এক সদস্যকে অবহতি দেওয়ায় সাধারণ সম্পাদক ও সভাপতি এর প্রতি ক্ষিপ্ত হয়ে কার্যনির্বাহী এ সদস্যরা পদত্যাগ করেছেন। কার্যকরী এক সদস্য জানান, তাদের দুই জনের স্বেচ্ছাচারিতায় দীর্ঘদিন ধরে সদস্যরা তাদের প্রতি বিরক্তি হয়েছিলেন।

সভাপতি এফরান আলীর বরাত দিয়ে পদত্যাগকারী এক সদস্য জানান, সভাপতির একক সিদ্ধান্তে এক সদস্যকে বহিস্কার করা হয়েছে। কোনো সদস্যকে অবগত করা হয়নি। এতে করে সদস্যরা ক্ষিপ্ত হয়ে পদত্যাগ করেছেন। তিনি আরো বলেন, আমার জানা মতে দীর্ঘদিন ধরেই সভাপতি ও সাধারণ সম্পাদক দুজনেই হাইপ্রেসার জনিত সমস্যায় ভোগছেন। সামান্য কিছুতেই তারা সদস্যদের প্রতি ক্ষিপ্ত হয়ে উঠেন। এতে করে তাদের সাথে এক সাথে সংগঠন করাটা অসম্ভব ও ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।