পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্সে বীমা করে শতাধিক গ্রাহকরা দিশেহারা

69

পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানীতে জীবন বীমা করে নারায়ণগঞ্জের রূপগঞ্জে শতাধিক গ্রাহকরা দিশেহারা। বীমা পলিসির মেয়াদ পূর্তির চেক প্রদান করার ১ বছর অতিবাহিত হলেও ওই চেকের টাকা উত্তোলন করতে পারছেন না গ্রাহকেরা। পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের একাউন্টে টাকা না থাকায় দীর্ঘদিন ধরে গ্রাহকেরা ব্যাংক ও বীমা অফিসের দ্বারে দ্বারে ঘুরছে।

উপজেলার রূপগঞ্জ সদর ইউনিয়নের সুলপিনা এলাকার গ্রাহক পারভীন আক্তার জানান, ২০১৭ সালের ৯ ফেব্রুয়ারি তার বীমা পলিসির মেয়াদ পূর্ণ হয়। তখন কোম্পানি থেকে তাকে ৫০০৪৫৭৯-৮ নং পলিসির নামে একটি চেক প্রদান করেন। একাউন্টে কোনো টাকা না থাকায় ১ বছর অতিবাহিত হলেও ওই চেকের টাকা উত্তোলন করতে পারছে না। তাছাড়া ১৫ বছর মেয়াদী এসব জীবন বীমা গ্রাহকদের এক টাকাও লাভ দেয়া হয়নি কোম্পানী থেকে। বরং জমাকৃত টাকার চেয়েও কম টাকার চেক প্রদান করা হয়েছে গ্রাহকদের মাঝে।

পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের গ্রাহক ও উপজেলার সুলপিনা এলাকার মোগল মিয়া (৫০০৩৯১৮-৯), হালিমা বেগম (৫০০৩৮১৩-২), গোলজার হোসেন একই অভিযোগ করে বলেন, এক বছর পার হয়ে গেছে পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের কোনো চেক জমা দিয়ে ব্যাংক থেকে টাকা উত্তোলন করা যাচ্ছে না। আগামী ১৫ দিনের মধ্যে চেকের টাকা না পেলে আদালতের সরণাপন্ন হবেন বলেও তারা জানান।

এ ব্যাপারে পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড কোম্পানির ইভিপি (প্রশাসন) জাকির হোসেন জানান, সাময়িক অসুবিধার জন্য গত এক বছর ধরেই কোম্পানির কোনো চেক পাস হচ্ছে না। শত শত পলিসি হোল্ডার হয়রানি হচ্ছে শিকার করে আরো বলেন, একাউন্টে টাকার বিষয়টি কোম্পানির চেয়ারম্যানই বলতে পারবেন। তবে গ্রাহকদের টাকা পরিশোধের ব্যাপারে একাধিকবার বোর্ড মিটিং হয়েছে। সমাধানের চেষ্টা চলছে।