বক্তাবলীর চর গড়কুল উচ্চ বিদ্যালয়ে পুরস্কার বিতরণ

131

নিজস্ব প্রতিবেদকঃ নারায়ণগঞ্জ সদর উপজেলার বক্তাবলীর চর গড়কুল উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ রোববার (১১ মার্চ) স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো: নাজির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-নারায়ণগঞ্জ কলেজের সাবেক ভিপি আলহাজ্ব আলমগীর হোসেন। সকালে বার্ষিক ক্রীড়া উদ্বোধন করেন-স্কুল প্রতিষ্ঠাকালীন সদস্য ডা. এম এ কাদির।

দুপুরে পুরস্কার বিতরণ ও আলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-সংবাদচর্চা সম্পাদক ও টাইমস নারায়ণগঞ্জটুয়েন্টিফোর’র প্রধান সম্পাদক মোহাম্মদ নেয়ামত উল্লাহ, স্কুল প্রতিষ্ঠাকালীন সদস্য আব্দুল কুদ্দুস, আলোকিত বক্তাবলী’র সাধারণ সম্পাদক আব্দুল আজিজ, ছাত্রনেতা ও সংগঠক মাশফীকুর রহমান শিশির, যায়যায়দিন’র নারায়ণগঞ্জ প্রতিনিধি শাহাদাত হোসেন, সমাজসেবক সোহরাব ভুইয়া, সমাজসেবক আফজাল হোসেন ও ইমতিয়াজ আহমেদ। অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন-মতিউর রহমান জজ মিয়া, সামসুল মাস্টার, কাবাদ শেখ, শাহাবুদ্দিন মাতবর, মোস্তফা আশ্রাফ, সমাজসেবক সাফায়েত উল্লাহ, মোক্তার হোসেন, সাইদুর রহমান। অনুষ্ঠানের প্রধান অতিথি আলমগীর হোসেন বলেন, শিক্ষার্থীদের প্রথমে নিজেদের লক্ষ্য স্থির করতে হবে। জীবনে প্রতিষ্ঠিত হতে হলে লক্ষ্য থাকতে হবে। সে অনুযায়ী শিক্ষাজীবন থেকেই এগিয়ে যেতে হবে। নিজের মধ্যে বিশ্বাস আনতে হবে আমি পারবো, আমি প্রথম হবো। তবেই শিক্ষাজীবনে সফলতা আসবে। আর শিক্ষাজীবনই পরবর্তী জীবনের ভীত।

মোহাম্মদ নেয়ামত উল্লাহ বলেন, আগে অভিভাবকরা ছেলেমেদের শুধু পড়াশোনায় আবদ্ধ রাখতেন, কিন্তু তাদের মধ্যে সচেতনতা এসেছে। তারাও চান ছেলে- মেয়ে খেলাধুলা করে পরিবারের জন্য সুনাম বয়ে আনুক। তিনি ক্রিকেটার সাকিব আল হাসানকে উদাহরণ হিসেবে তুলে ধরে বলেন, আজ সাকিবের বাবা-মাও নিশ্চয় তাকে নিয়ে গর্ব করে। ফলে পড়াশোনা, খেলাধুলা যা-ই করো, তার চূড়ায় আরোহন করার বিশ্বাস নিয়ে আগাবে। যাতে তোমাদের নিয়ে দেশ ও জাতি একদিন গর্ব করতে পারে। তিনি উপস্থিত শিক্ষার্থীদের সাধারণ জ্ঞানের পরীক্ষা নেন এবং বিজয়ী তিনজনকে স্বরচিত গ্রন্থ উপহার হিসেবে তুলে দেন। আব্দুল আজিজ সময়োপযোগী শিক্ষার উপর গুরুত্ব দিয়ে বলেন, শিক্ষার সাথে প্রযুক্তির সমন্বয় করতে হবে। যদি আলু চাষকেও আমরা সঠিকভাবে শিখি সেখানেও উন্নতি করে উদাহরণ তৈরি করা সম্ভব। তিনি এসময় শিক্ষার্থীদের ব্যবহারের জন্য স্কুলকে একটি ল্যাপটপ উপহার দেয়ার ঘোষণা দেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক আমজাদ হোসেন। অনুষ্ঠান উপস্থাপনা ও পরিচালনা করেন স্কুল শিক্ষক অনুকূল চন্দ্র রায়। শিক্ষার্থীরা ২৫টি মোট ইভেন্টে অংশ নেয়। পরে অতিথিরা ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন।