ফতুল্লায় বন্দুক যুদ্ধে পুলিশ সোর্স নিহত

39

নিজস্ব প্রতিবেদকঃ নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় পুলিশের অস্ত্র লুট মামলার এক আসামি ত্রিমুখী বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। ছিনতাইকারী দুই পক্ষের গোলাগুলির সময় পুলিশ সাথে বন্দুকযুদ্ধে পারভেজ(২৫) নামে ওই আসামি নিহত হন।

মঙ্গলবার দিনগত রাত সোয়া দুইটার দিকে দাপা ইদ্রাকপুর ষ্টেশন রোড সংলগ্ন বালু মাঠে এ ঘটনা ঘটে। নিহত পারভেজ ফতুল্লার দাপা পাইলট স্কুল এলাকার সোবহান মিয়র পুত্র। নিহত পারভেজ ফতুল্লা থানার সিভিল টিমের প্রভাবশালী সোর্স রনির সহযোগী সোর্স হিসেবে কাজ করতো বলে এলাকার একাধিক সূত্র জানিয়েছে।

ঘটনাস্থল থেকে দুই রাউন্ড গুলিভর্তি একটি রিভলবার ও তিনটা বড় ছোরা উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
পুলিশের একটি সূত্র জানায়, মঙ্গলবার রাত দুইটার দিকে দাপা আলামিন এলাকায় ছিনতাইকারীদের দুই পক্ষের মধ্যে গোলাগুলির খবর পায় পুলিশ। পরে ফতুল্লা মডেল থানা পুলিশের একটি দল সেখানে গেলে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। পুলিশও পাল্টা গুলি ছুড়লে পারভেজ ক্রসফায়ারে পরে মারা যায়। পারভেজ পুলিশের সোর্স হিসেবেই এলাকাতে পরিচিত। ফতুল্লা মডেল থানার পরিদর্শক মজিবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, গত রবিবার রাতে এএসআই সুমন কুমার পালের নেতৃত্বে পুলিশের একটি দল ফতুল্লা রেলস্টেশন রোড এলাকায় একটি বালুর মাঠে দায়িত্ব পালন করছিল। গভীর রাতে কনস্টেবল সোহেল রানার সঙ্গে থাকা একটি চাইনিজ রাইফেল খোয়া যায়। পরদিন সোমবার সকাল ১১টায় ফতুল্লার দাপা বালুর মাঠের পাশের একটি ডোবার পাশ থেকে রাইফেলটি উদ্ধার করা হয়। এ ঘটনায় দায়িত্বে অবহেলার জন্য ফতুল্লা মডেল থানার এএসআই সুমন কুমার পাল, তিন কনস্টেবল মাসুদ রানা, আরিফ ও সোহেল রানাকে সাময়িক প্রত্যাহার করা হয়।

পরে ওই ঘটনায় সুমন পাল বাদী হয়ে পারভেজসহ তিনজনকে আসামি করে সোমবার রাতেই ফতুল্লা মডেল থানায় একটি মামলা করেন। এতে অভিযোগ করা হয় পারভেজ ওই অস্ত্রটি লুট করেছিল।