বুড়িগঙ্গা নদীর তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু

143

মো. আবদুর রহিম/শেখ মো. সেলিমঃ বুড়িগঙ্গা নদীর পূর্ব পাশে তীর ঘেসে মুন্সিখোলা থেকে পঞ্চবটি পর্যন্ত গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে নেমেছে বিআইডব্লিটিএ। মঙ্গলবার সকাল ১০টা থেকে এ অভিযান শুরু হয়।

অভিযানে নেতৃত্ব দিচ্ছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট শামীম বানু শান্তি ও বিআইডব্লিটিএ’র যুগ্ম পরিচালক আরিফ হোসেন। এসময় ফতুল্লা ও শ্যামপুর থানা পুলিশ তাদের সহযোগীতা করেন। সারা দিনের অভিযানে প্রায় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করে বিআইডব্লিটিএ কর্তৃপক্ষ।

এব্যাপারে নির্বাহী ম্যাজিষ্ট্রেট শামীম বানু শান্তি ও বিআইডব্লিটিএ’র যুগ্ম পরিচালক আরিফ হোসেন বলেন, আমাদের এই উচ্ছেদ অভিযান টানা চারদিন চলবে। কারা এসব স্থাপনা নির্মাণ করেছে এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে কিনা জানতে চাইলে তারা দু’জনই জানান, প্রভাবশালীব্যাক্তিরাই নদীর তীর ঘেষে গড়ে ওঠা ১২ কোটি টাকা ব্যায়ে নির্মিত ওয়াকওয়ে নষ্ট করে অবৈধ স্থাপনা নির্মাণ করেছে। যারা এসবের সাথে জড়িত রয়েছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উচ্ছেদ অভিযানে সহায়তা করেন ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ মঞ্জুর কাদের পিপিএম,ওসি (অপারেশন) মজিবুর রহমান প্রমুখ।

উল্লেখ্য,শ্যামপুর ও ফতুল্লার একাধিক প্রভাবশালী ব্যাক্তি বুড়িগঙ্গা নদীর তীর দখল করে দীর্ঘদিন ধরে বালু,সিমেন্ট, ইট,কয়লা, পাথরের ব্যবসা করে আসছে। এর ফলে নদীর তীরে নির্মিত ওয়াকওয়ে নষ্ট হয়ে যায়।