ফতুল্লার মুসলিমনগরে ডিস ব্যবসায়ীকে ছাত্রলীগ নেতা

116

নারায়ণগঞ্জের ফতুল্লায় ডিস ব্যবসা নিয়ন্ত্রনকে কেন্দ্র করে মুসলিমনগরে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় ফতুল্লা থানা ছাত্রলীগ সাধারণ সম্পাদক এম এ মান্নান পিটিয়ে আহত করেছে জাপা নেতা যুব সংহতির সাবেক সভাপতি ও ব্যবসায়ী আওলাদ হোসেনকে। ৬ জুন বুধবার দুপুর ১টায় নয়া বাজার এলাকায় এ ঘটনা ঘটে। আহত আওলাদকে খানপুর হাসপাতালে পাঠানো হয়েছে।

জানাযায়, এলাকার ডিস ব্যবসাকে কেন্দ্র করে বেশ কিছুদিন ধরেই মান্নান-সেলিম গ্রুপ একত্রিত হয়ে আওলাদকে হুমকি দিয়ে আসছিল। দফায় দফায় তারা আওলাদের লাইনের তার কেটে ও মেশিন বক্স চুরি করেও নেয়। এসব ঘটনা নিয়ে থানায় অভিযোগ ও পাল্টা অভিযোগ দায়ের করা হয়। সম্প্রতি স্টাফদের মারধরের অভিযোগ এনে মান্নান সহ বেশ কয়েকজনকে আসামী করে মামলা করেছিলেন আওলাদ হোসেন। এ নিয়ে ক্ষুদ্ধ হয়ে উঠেন থানা ছাত্রলীগের এ সাধারণ সম্পাদক। মামলা তুলে না নিলে আওলাদের ব্যবসাসহ তাকে দেখে নেয়ারও হুমকি দেন বলে অভিযোগ উঠেছিল।

অবশেষে  দুপুরে নারায়ণগঞ্জ সদর থেকে বাসায় ফেরার পথে নয়া বাজার এলাকায় আসার পর আওলাদের উপর হামলা চালায় মান্নান ও বিল্লাল ওরফে ভাতিজা বিল্লাল। এসময় তারা আওলাদকে মাটিতে ফেলে পিটিয়ে মারাত্বকভাবে আহত করে।

আওলাদের অভিযোগ, ব্যাংক থেকে তিন লাখ টাকা তুলে আমি বাসায় ফিরছিলাম। নয়া বাজার আসার পর কিছু বুঝে উঠার আগেই মান্নান পুর্ব পরিকল্পনানুযায়ী আমার উপর হামলা করেছে। আমি ২৩ বছর ধরে এলাকায় ডিসের ব্যবসা করে আসছি। ছাত্রলীগের এই নেতা প্রতি মাসে আমার কাছ থেকে দল চালানোর কথা বলে বখড়া নিতো। দলীয় প্রোগ্রামেও টাকা নিতো। সম্প্রতি সেলিম-সোহেলকে সাথে নিয়ে এবং এলাকার কিছু বখে যাওয়া যুবকদের একত্রিত করে ডিস ব্যবসা নিয়ন্ত্রনের চেষ্টা করে আসছিল। এ বিষয়গুলো থানায় জানানো আছে। এর আগেও তারা যখন ঝামেলা করেছে, আমি শালিষের মাধ্যমে তাদেরকে দুই দফায় ৬ লাখ টাকা দেই। আমি প্রশাসনের কাছে এ সন্ত্রাসীদের বিচার দাবী করছি।