খালেদা জিয়ার মুক্তির দাবিতে জেলা বিএনপির অনশন পালন।

54

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে অনশন পালন করেছে নারায়ণগঞ্জ জেলা বিএনপি। তবে পুলিশি বাধা তেমন একটা না থাকলেও পূর্ব নির্ধারিত বিকেল ৪ টা পর্যন্ত না করে দুপুর ১২ টায় অনশনের সমাপ্তি করা হয়।

অপরদিকে থেমে থেমে বৃষ্টির কারণে অনশনটি বিক্ষোভ কর্মসূচিতে রুপ নেয়। শীর্ষ নেতা থেকে শুরু করে মাঠ পর্যায়ের কর্মীরা পর্যন্ত বৃষ্টি উপেক্ষা করে বেলা ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত নারায়ণগঞ্জ প্রেসব্লাবের পেছনে প্যারাডাইজ ভবনের সামনে টানা এক ঘন্টা কর্মসূচি পালন করে দলটি।

এদিন নেতাকর্মীদের উপস্থিতিও ছিল অন্যন্য কর্মসূচির তুলনায় অনেক বেশি। এ সময় উপস্থিত নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তি দাবিতে মুহুর্মুহু স্লোগানে
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে অনশন পালন করেছে নারায়ণগঞ্জ জেলা বিএনপি। তবে পুলিশি বাধা তেমন একটা না থাকলেও পূর্ব নির্ধারিত বিকেল ৪ টা পর্যন্ত না করে দুপুর ১২ টা বাজতেই অনশনের সমাপ্তি টানা হয়।

অপরদিকে থেমে থেমে বৃষ্টির কারণে অনশনটি বিক্ষোভ কর্মসূচিতে রুপ নেয়। শীর্ষ নেতা থেকে শুরু করে মাঠ পর্যায়ের কর্মীরা পর্যন্ত বৃষ্টি উপেক্ষা করে বেলা ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত নারায়ণগঞ্জ প্রেসব্লাবের পেছনে প্যারাডাইজ ভবনের সামনে টানা এক ঘন্টা কর্মসূচি পালন করে দলটি। এদিন নেতাকর্মীদের উপস্থিতিও ছিল অন্যন্য কর্মসূচির তুলনায় অনেক বেশি। এ সময় উপস্থিত নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তি দাবিতে মুহুর্মুহু স্লোগানে প্রকম্পিত করে তোলে পুরো এলাকা।

কর্মসূচিতে বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি কাজি মনির, সহ-সভাপতি অ্যাড.আবুল কালাম আজাদ বিশ্বাস, আব্দুল হাই রাজু, মনিরুল ইসলাম রবি, ব্যরিস্টার পারভেজ, সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম পান্না মোল্লা, সহ-সাংগঠনিব সম্পাদক রুহুল আমিন সিকদার, জেলা যুবদল নেতা আশরাফুল হক রিপন, শহিদুর রহমান স্বপন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম, জেলা শ্রমিক দলের যুগ্ম আহবায়ক মন্টু মিয়া, ফতুল্লার কাশিপুর ইউনিয়ন বিএনপির সভাপতি ওমর আলী, জেলা মহিলা দলের সভানেত্রী নুরুন্নাহার, রহিমা শরিফ মায়া ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম সজীব প্রমূখ।

বক্তারা সকলেই বেগম জিয়ার নিঃশর্ত মুক্তিসহ নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দাবি করেন।