বক্তাবলীতে মানবাধিকার কর্মী রফিককে কুপিয়ে হত্যার চেষ্টা সন্ত্রাসীদের

1331

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জের ফতুল্লায় পুর্ব শত্রুতার জেরে মোঃ রফিকুল ইসলাম নামে মানবাধিকার সংস্থার এক কর্মীকে নির্মম ভাবে কুপিয়ে হত্যার চেষ্টা চালিয়েছে সন্ত্রাসীরা। ধারালো অস্ত্রের আঘাতে ওই মানবাধিকার কর্মীর ডান চোখ ও কপালে গুরুতর রক্তাক্ত জখম হয়েছে। আশঙ্কা জনক অবস্থায় তাকে নারায়ণগঞ্জের ৩শ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ বুধবার (২৭ মার্চ) বেলা ১১টার দিকে ফতুল্লার বক্তাবলী ইউনিয়নের লক্ষ্মীনগর পূর্বপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। হাসপাতালে চিকিৎসা গ্রহণের পর এদিন বিকেলেই থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন আহত রফিকুল ইসলাম। তিনি বক্তাবলী ইউনিয়নের লক্ষ্মীনগর পূর্বপাড়া এলাকার মৃত মোসলেম বেপারীর ছেলে।

অভিযোগে লক্ষ্মীনগর পূর্বপাড়া এলাকার মৃত ইদ্রিস বেপারীর ছেলে আসাদ ভান্ডারী, তার ছেলে নাজমুল হোসেন এবং ভাতিজা জহির সহ অজ্ঞাতনামা আরো ৪/৫ জনকে অভিযুক্ত করা হয়েছে।

থানায় দায়েরকৃত অভিযোগে রফিকুল ইসলাম বলেন, অভিযুক্তরা মাদক ব্যবসায়ী এবং সন্ত্রাসী প্রকৃতির লোক। তারা আমার সাথে প্রহিতিংশা বশতঃ শত্রুতা পোষন করে আসছিল। আজ বুধবার (২৭ মার্চ) বেলা ১১ টার দিকে ছোট বাচ্চাদের সামান্ন ঝগড়াকে কেন্দ্র করে অভিযুক্ত আসাদ ভান্ডারী,তার ছেলে নাজমুল হোসেন এবং ভাতিজা জহির পূর্ব শত্রুতার জেরে অজ্ঞাতনামা আরো ৪/৫ জন সন্ত্রাসী প্রকৃতির লোকসহ ধারালো রাম দা, চাপাতী,বল্লম,চাকু ও অন্যান্য দেশীয় অস্ত্র নিয়ে আমার বাসায় প্রবেশ করে। তখন আসাদ ভান্ডারী আমাকে হত্যার উদ্দেশ্যে বল্লম দিয়ে ডান-চোখ ও কপালে কুপিয়ে গুরুতর রক্তাক্ত জখম করে। অন্যান্যরাও আমাকে হত্যার উদ্দেশ্যে কুপিয়ে এবং পিটিয়ে জখম করে। একপর্যায়ে আমার বসত ঘরে ভাংচুর করে নগদ ৬০ হাজার টাকা লুটে নেয়। আমাকেসহ আমার পরিবারের সদস্যদের খুনের হুমকি দিয়ে চলে যায়।

এবিষয়ে ফতুল্লা মডেল থানার ডিউটিরত অফিসার এসআই ফজলুল হক জানান,ওই ঘটনায় থানায় লিখিত অভিযোগ নেয়া হয়েছে। আহতের অবস্থা অত্যন্ত ভয়াবহ। তার চোখে ও কপালে গুরুতর রক্তাক্ত জখম রয়েছে। ঘটনাস্থলে পুলিশের একটি টিম পাঠানো হয়েছে।