বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদসহ ১০ জন কারাগারে

26

নিউজ প্রতিদিন: বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছে আদালত। একই সঙ্গে আরো ৯ জনের জামিন না মঞ্জুর করা হয়।

৮ মে সোমবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালত এ নির্দেশ দেন।

আজাদ ছাড়া অপর ৯ জন হলেন আড়াইহাজার উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মাসুম শিকারী, দুপ্তারা ইউনিয়ন বিএনপির সভাপতি মোশাররফ, সাতগ্রাম ইউনিয়নের সভাপতি সাজ্জাদ হোসেন আতাউর, যুবদলের সদস্য সচিব রিপন, সাতগ্রাম ইউনিয়ন ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক রনি মিয়া, ফতেহপুর ইউনিয়নের সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম, বিএনপি নেতা আলী হোসেন, ইমরান হোসেন, যুবদল আসাদুজ্জামান আসাদ।

গত ১১ ফেব্রুয়ারী পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের পর মামলা হয়। পুলিশের মামলায় ৫০ জনের নাম উল্লেখ ও আরো ৭০ জনকে বিবাদী করা হয়। পরে আজাদ সহ ১০ জন উচ্চ আদালত থেকে আগাম জামিন নেন। সোমবার সকালে জেলা ও দায়রা জজ আদালতে স্থানীয় জামিনের জন্য আবেদন করেন। আদালত বিএনপি নেতা আজাদসহ ১০জনের জামিন না মঞ্জুর করে তাদের কারাগারে প্রেরণ করেছেন।

আসামি পক্ষের আইনজীবী নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক সাখাওয়াত হোসেন খান বলেন, আমরা উচ্চ আদালতে আপিল করে জামিনের আবেদন করবো।