ফতুল্লায় ড্রেজার লাইন বসানো নিয়ে উত্তেজনা

56

নিউজ প্রতিদিন ডটনেট: দাপা আদর্শ উচ্চ বিদ্যালয়ের পূর্ব পাশে ড্রেজারের বুস্টার মেশিন বসানোকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা দেখা দিয়েছে। জোর করে ড্রেজার লাইন নেয়ার অভিযোগ স্থানীয়দের। এলাকাবাসীর বাঁধার মুখে রবিবার এই ড্রেজার লাইনের বুস্টার মেশিন স্থাপনের কাজ শুরু হয়।

খোজ নিয়ে জানাযায়, পিলকুনির এলাকার বাসিন্দা আলহাজ্ব বাহারুল হক বাহু এই ব্যাবসা করে। এলাকাবাসী তাকে এই স্থানে বুস্টার মেশিন বসাতে নিষেধ করেন। এখানে বহু লোকের বসবাস এখানে এটি স্থাপন করলে এলাকার বাসিন্দাদের নানা রকম সমস্যার সৃস্টি হবে। এই বুস্টার মেশিনের পশ্চিমে দাপা আদর্শ উচ্চ বিদ্যালয়, পূর্ব দিকে হাফিজি মাদ্রাসা এবং বাকি দুই দিকে বসতবাড়ি রয়েছে। এই মেশিনের উচ্চ শব্দের কারণে বিদ্যালয়ের পড়াশোনায় ব্যঘাত ঘটবে।এছাড়াও উচ্চতা শব্দের কারণে এলাকায় শব্দ দূষণ হবে।

এলাকাবাসীর অভিযোগ, সামনে শিক্ষার্থীদের বার্ষিক পরিক্ষা এর মধ্যে ড্রেজারের উচ্চ শব্দের বুস্টারের মেশিন বসানোর কারণে বিদ্যালয়ের পাঠদানে বাঁধাগ্রস্ত হবে। বুস্টার মেশিন আবাসিক এলাকায় স্থাপন না করে অন্যত্র স্থাপনের দাবি করেন স্থানীয়রা। অপরদিকে, এলাকার মানুষের মধ্য আতংক,উত্তেজনা বিরাজ করছে। ড্রেজারের লাইন স্থাপন করতে গিয়ে বিভিন্ন বাড়ি ঘড়ের দেয়াল ভাংগা ও জোরপূর্বক লাইন বসানো হচ্ছে। এ নিয়ে যেকোনো সময় সংঘর্ষের ঘটনা ঘটতে পারে।

এলাকাবাসীর অভিযোগ, ড্রেজার ব্যবসায়ীরা পুলিশ, র‍্যাবের ভয় দেখিয়ে স্থানীয়দের, দেয়াল ভেংগে ও অন্যের জমির উপর দিয়ে জোর পূর্বক লাইন নিচ্ছে। এই ব্যাপারে এলাকার সচেতন মহল জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার দৃষ্টি আকর্ষণ করেছে।