আওয়ামী লীগ-যুবলীগ সংঘর্ষ, গুলিবিদ্ধ ১৪

35

রাজধানীর শাহআলী থানা এলাকায় আওয়ামী লীগের সঙ্গে যুবলীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। রোববার বেলা সাড়ে ১১টার এ ঘটনায় ১৪ জন গুলিবিদ্ধসহ বেশকজন আহত হয়েছেন। বর্তমানে ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। আবারও যেকোন সময় সংঘর্ষের আশঙ্কা করছেন স্থানীয়রা। সংঘর্ষ লিপ্ত ও গুলিবিদ্ধ বেশিরভাগই মিরপুর বাংলা কলেঝের ছাত্রলীগের কর্মী।

স্থানীয় সূত্র জানায়, জামায়াতের ডাকা হরতালের বিরুদ্ধে মিছিল ও সমাবেশ শেষে শাহআলী থানা যুবলীগের যুগ্ম আহবায়ক মফিজুর রহমানের নেতৃত্বে নেতাকর্মীরা মিরপুর ১ নম্বরের দিকে যাচ্ছিল। এসময় শাহআলী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাশেম মোল্লার নেতৃত্বে একটি গ্রুপ তাদের ওপর হামলা চালায়।

এ ঘটনার কিছুক্ষণ পর যুবলীগের আশপাশ এলাকার নেতাকর্মীরা মুক্তিযোদ্ধা মার্কেটের সামনে জড়ো হয়ে কাশেম মোল্লার গুপের ওপর হামলা চালায়। শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া। এসময় কাশেম গ্রুপের লোকজন মফিজ গ্রুপের  নেতাকর্মীদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায়। এতে বাংলা কলেজের ছাত্রলীগের মনির, আলামিন ও জাকির গুলিবিদ্ধ হন। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে ওই এলাকার মুক্তিযোদ্ধা মার্কেট, শাহআলী মার্কেটসহ আশপাশের দোকান পাট বন্ধ রয়েছে।

স্থানীয় একটি সূত্র জানিয়েছে, মিরপুরের সংসদ সদস্য আসলামুল হক আসলাম ও সাবিনা আক্তার তুহিনের ব্যক্তিগত বিরোধের জের ধরে এ ঘটনা ঘটতে পারে।

উল্লেখ্য, ঘটনার সময় বিপুল সংখ্যক আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত থাকলেও তাদের নিরব ভুমিকা পালন করেছেন বলে জানা গেছে।সূত্র-আমাদের সময়.কম