উন্নয়ণ হবেই – ডাঃ সেলিনা হায়াৎ আইভী

59

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র  বলেছেন, উন্নয়ণ হবেই, জনগন চাইলেও হবে, না চাইলেও হবে। আমার নেশা ও পেশা শুধু কাজ আর কাজ। আমার কাছে সকল কাউন্সিলররা সমান। কে কোন দলের সেটা জানার দরকার নেই। প্রতিটি ওয়ার্ডে সমানভাবে কাজ করতে চাই। কাউন্সিলররা যে দলেরই হোক প্রত্যেককে জনগনের উন্নয়নে দলমতের উর্ধ্বে থেকে কাজ করতে হবে। আমি আওয়ামীলীগ করি নৌকার প্রার্থী এটা মূল বিষয় নয়। আমি আইভি, আপনাদের, জনগনের। তাই সকলের জন্য সমানভাবে কাজ করবো। সিটি করপোরেশন আপনাদের ট্যাক্সের টাকা দিয়ে চলে তাই আপনাদের কাজ করতে চাই।

মঙ্গলবার বিকেল ৫ টায় ৮নং ওয়ার্ডে সিটি কর্পোরেশনের নিজস্ব ভূমিতে ৯তলা ভবনের নির্মাণ কাজের উদ্বোধন ও ওয়ার্ডবাসীর গনসর্ম্বধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
৮ নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, নাসিক ১নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব ওমর ফারুক, ২নং ওয়ার্ড কাউন্সিল ইকবাল হোসেন, ৫ নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোহাম্মদ সাদরিল, ৬নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মতিউর রহমান মতি, সংরক্ষিত মহিলা কাউন্সিলর আয়শা আক্তার দিনা, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সহ সভাপতি রিয়াজ উদ্দিন রেনু, আলহাজ্ব শাহ আলম, সাদেকুর রহমান সাদেক, মহানগর আওয়ামীলীগের সমাজকল্যান সম্পাদক কাজী আতাউর রহমান গোদনাইল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এম এ বারি, সাধারন সম্পাদক শাহ আলম, নারায়ণগঞ্জ সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড ইউনিটের কমান্ড বীর মুক্তিযোদ্ধা শাহ জাহান ভূঁইয়া জুলহাস, সমাজ সেবক ইসমাঈল মাদবর প্রমূখ।

তিনি আরো বলেন, শুধু নৌকার ভোট নয়, দল মত নির্বিশেষে সকলের ভোটে আমি জয়ী হয়েছি। আমি আপনাদের দোয়া চাই। জীবনের শেষ দিন পর্যন্ত আপনাদের পাশে থেকে আপনাদের কাজ করতে চাই। আমার জন্য সবাই দোয়া করবেন। আমি মিছিল মিটিং করার চেয়ে কাজ করতে ভালোবাসি। সব সময়েই কাজের কথা আমার মনের ভেতরে থাকে। আমি দুই ঘন্টা বসে না থেকে এই দুই ঘন্টা সিটি বাসীকে নিয়ে ভাবতে চাই। সিটি করপোরেশনের সেবা জনগনের ধার গোঁড়ায় পৌঁছে দিতে চাই।

এ সময় সিদ্ধিরগঞ্জের জলাবদ্ধতা নিরসনে মেয়র আইভী বলেন, সিদ্ধিরগঞ্জের এ সমস্যা ৪০/৪৫ বছরের সমস্যা। এ সমস্যা নিরসনে সরকার সাড়ে ৫শত কোটি টাকার প্রজেক্ট হাতে নিয়েছে। অচিরেই এর কাজ শুরু হবে। সেনাবাহিনী এ প্রজেক্ট নিয়ে কাজ করবে। পাশাপাশি আমরা ১শত ৫০ কোটির টাকার প্রকল্প হাতে নিয়েছি। ৩নং ওয়ার্ড থেকে ৭ নং ওয়ার্ড পর্যন্ত ডিএন্ডডি খালের উন্নয়ন করা হবে। খালকে পরিবেশ বান্ধব করাসহ পর্যটন এলাকা করা হবে।

তিনি আরো বলেন, কাজ করার অনেক বাঁধ,া তারপরও আপনাদের সহযোগীতায় আপনাদেরকে নিয়েই সকল বাধা উপেক্ষা করে উন্নয়েন কাজ করে যাচ্ছি। এর আগে ১৪ কোটি টাকার ব্যয় করে ওয়ার্ডে ওয়ার্ডে লাইট পোষ্ট দেয়া হয়েছে। যা দিয়ে পুরো নগর আলোকিত করা যায়নি। আগামী আরো ল্যাম্প পোষ্ট স্থাপন করা হবে।

আইভী বলেন, ৮নং ওয়ার্ডের ডিএন্ডটি খাল দিয়ে দুষিত বর্জ্য অপসারন বন্ধে সিটি করপোরেশন কোন পদক্ষেপ নিতে পারছেনা। এলাকাবাসীর স্বার্থে এ নিয়ে পরিবেশ অধিদপ্তরের সাথে আলোচনা করা হবে। তবে এলাকাবাসী চাইলে তাদের সাথে নিয়ে ওই সব কলকারখানায় যাবো। দুষিত বর্জ্য নির্গমনের পথ বন্ধ করার ব্যবস্থা নিবো।

এর আগে উদ্বোধনী বক্তব্যে ৮নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লা বলেন, ৮নং ওয়ার্ডে ২৪ কোটি টাকার বিনিমিয়ে নিজস্ব ভূমিতে ৯তলা ভবন নির্মাণ হচ্ছে। এতে আধুনিক সকল সুবিধা থাকবে। পাশাপাশি এ ওয়ার্ডে উন্নয়নের জন্য মেয়র মহোদয় যদি বরাদ্ধের দিকে নজর দেয় তাহলে ওয়ার্ডে জনগন তাদের কাঙ্গিত সেবা পাবে।