পরিবহন ধর্মঘটের ২য় দিনে ফতুল্লায় বিক্ষোভ

68

স্টাফ রিপোর্টার: পরিবহন শ্রমিকদের ধর্মঘটের দ্বিতীয় দিনে যানবাহন সংকটে পড়ে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে নারায়ণগঞ্জের স্কুল কলেজের শিক্ষার্থী, কর্মজীবি ও সাধারন যাত্রীদের। নারায়ণগঞ্জের চাষাড়া ডন চেম্বার মোড়, পঞ্চবটি, সাইনবোর্ড, ফতুল্লা ও পাগলা এলাকা সহ বিভিন্ন গুরুত্বপূর্ন ষ্ট্যান্ডে গাড়ি না পেয়ে যাত্রীদের মালামাল নিয়ে বসে থাকতে দেখা গেছে।
চলচ্চিত্রকার তারেক মাসুদ ও মিশুক মুনীর সহ পাঁচজনের নিহতের ঘটনায় ঘাতক বাসচালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ বাতিলের দাবিতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন এই ধর্মঘট কর্মসূচির ঘোষণা দেন।  ঘোষণা অনুযায়ী গত মঙ্গলবার থেকে দেশের ১৭টি জেলায় একযোগে চলছে এ ভোগান্তির ধর্মঘট।
এদিকে ধর্মঘটের পাশাপাশি ফতুল্লার পঞ্চবটি এলাকায় সড়ক অবরোধ ও ট্রায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে পরিবহন শ্রমিকরা। একই সাথে ইট ও পাথরসহ ট্রাক ও লড়ি দ্বারা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এসময় সাজা প্রাপ্ত বাস চালক  জামির হোসেনকে মুক্তির দাবী জানিয়ে বিভিন্ন শ্লোগাণ তুলে বিক্ষোভকারীরা।
বিক্ষোভের সংবাদ পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিক্ষোভকারীদের তোপের মুখে পরেন ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন। পরে তাদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।
এদিকে বড় পরিবহন ও বাস চলাচল বন্ধ থাকার সুযোগ লুফে নিচ্ছেন সিএনজি, ইজি বাইক, রিক্সা ও চালকরা। তুলনা মূলক ভাবে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত হারে ভাড়া আদায় করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।
সরেজমিনে দেখা গেছে, চাষাড়া মোড় এলাকায় ঢাকা গামী বাসের অপেক্ষায় দীর্ঘক্ষন বসে আছেন মাহমুদা নামে মধ্য বয়ষ্ক এক নারী। তাঁর বাবা রাজধানীর একটি হাসপাতালে ভর্তি। কিন্তু গাড়ির অভাবে হাসপাতালে ভর্তি অসুস্থ্য বৃদ্ধ বাবাকে দেখতে যেতে পাড়ছেন না। শেষ পর্যন্ত উপায় না পেয়ে অতিরিক্ত ভাড়া গুনে সিএনজি যোগে ঢাকার হাসপাতালের উদ্দেশ্যে রওয়ানা হলেন তিনি।