দাপা আদর্শ স্কুলে ঝাড়দারের হাতে শিক্ষার্থী লাঞ্ছিত-ক্লাশ বর্জণ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

655

স্টাফ রিপোর্টার
ফতুল্লার দাপা আদর্শ উচ্চ বিদ্যালয়ে স্কুল শিক্ষকের উপস্থিতিতে শিক্ষার্থীকে শারীরিক নির্যাতনের অভিযোগ উঠেছে বিদ্যালয়ের ঝাড়–দার মরিয়মের বিরুদ্ধে। এদিকে এ ঘটনায় বিদ্যালয়ের শিক্ষার্থীরা ঝাড়–দারের বিচারের দাবিতে বিক্ষোভ করেছে। এদিকে, ঘটনাটি ধামাচাপা দিতে বিদ্যালয়ের সংশ্লিষ্ট একটি মহল তৎপর হয়ে উঠেছে বলে অভিযোগ শিক্ষার্থীদের। ঘটনার পর ফতুল্লা মডেল থানা পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় ঝাড়–দার মরিয়মকে সাময়িক বহিস্কার করা হয়েছে এবং ঘটনা তদন্তে তিন সদদ্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রোববার দুপুরে এ ঘটনা ঘটে।
নির্যাতনের শিকার শ্রেণীর ছাত্রী মারজান ইসলাম সিপা জানায়, ক্লাশ রুমে ডাস্টার দিয়ে বø্যাকবোর্ড পরিস্কার করার সময় হঠাৎ করে দারুদার মরিয়ম বেগম আমার উপর ক্ষিপ্ত হয় চুলের মুঠি ধরে আমাকে মারধর করে। ছাত্রীর অভিযোগ, বø্যাক বোর্ডের চকের গুড়া মরিয়ম বেগমের গাঁয়ে উড়ে যাওয়ায় তিনি ক্ষিপ্ত হয়ে এ ঘটনা ঘটিয়েছে। এদিকে, ক্লাশ চলাকালীন সময়ের বিদ্যালয়ের ঝাড়–দারের হাতে ছাত্রী লাঞ্ছিত হওয়ার খবর ছড়িয়ে পরলে শিক্ষার্থীরা ঝাড়–দারের বিচারের দাবিতে ক্লাশ বর্জণ করে বিক্ষোভ করেছে। নাম প্রকাশে অনিচ্ছুক একই ক্লাশের এক ছাত্রী জানায়, ঘটনার সময় জাফর স্যার ক্লাশ নিচ্ছিলেন। অপরদিকে, লাঞ্ছিত শিক্ষার্থীর মা ও ভাই বিদ্যালয়ে উপস্থিত হয়ে ঝাড়–দারের বিচার দাবি করেছে।
ছাত্রীদের অভিযোগ, ঝাড়–দার মরিয়ম বেগম প্রায় সময়ই ছাত্রীদের সাথে দূর্ব্যবহার করে থাকে। একই অভিযোগ বিদ্যালয়ের বেশ ক’জন শিক্ষকেরও। এ ব্যাপারে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো.মোস্তাহিন বিল্লাহ্ জানান, এ ঘটনায় ঝাড়–দার মরিয়ম বেগমকে সাময়িক বহিস্কার করাসহ ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।