ফতুল্লার বক্তাবলীতে অস্ত্রসহ জেএমবির ৩ সদস্য গ্রেফতার

582

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার বক্তাবলী এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন নব্য জেএমবির (তামিম-সারোয়ার) তিন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। এসময় তাদের কাছ থেকে একটি বিদেশী পিস্তল, একটি বিদেশী রিভলবার, ৫ রাউন্ড গুলি, ২টি চাকু, বিস্ফোরক দ্রব্যাদি ও জঙ্গি বই লিফলেট উদ্ধার করা হয়েছে।

শুক্রবার বিকেল ৫টা হতে রাত ১১টা পর্যন্ত ওই অভিযান সম্পর্কে শনিবার দুপুরে নারায়ণগঞ্জের আদমজীতে অবস্থিত র‌্যাব-১১ এর সদর দপ্তরে সংবাদ সম্মেলনে তথ্য জানান ক্যাম্প অধিনায়ক লে. কর্ণেল কামরুল হাসান।

গ্রেফতারকৃতরা হলেন, কুমিল্লার মুরাদনগর থানার ওয়ালিউল্লাহ চিশতি জনি ওরফে আবু ওমর (২৭), বাগেরহাট জেলার মোল্লারহাটের আল আমিন শেখ রাজিব (২৫) ও কুমিল্লা জেলার দেবিদ্বার থানার কামরুল হাসান হৃদয় (৩৫)।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বক্তাবলীতে চরবয়রাগাদি এলাকাতে শুক্রবার বিকেল থেকে রাত পর্যন্ত অভিযান চালানো হয়। সেখানে জেএমবির সংঘবদ্ধরা একটি গোপন সভা করছিল। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কয়েকজন পালিয়ে যায় ও ৩ জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা স্বীকার করেছে তারা জেএমবির সারোয়ার তামিম গ্রুপের সক্রিয় সদস্য। নাশকতার পরিকল্পনার জন্য তাদের এজজন শীর্ষ নেতার নেতৃত্বে এ গোপন সভায় মিলিত হয়েছিল। গ্রেফতারকৃতদে রমধ্যে ওয়ালিউল্লাহ চিশতির বিরুদ্ধে এর আগেও সন্ত্রাস বিরোধী আইনে মামলা রয়েছে।