ঢামেক থেকে চুরি হওয়া শিশু ফতুল্লায় উদ্ধার

31

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবন থেকে চুরি হওয়া শিশু কন্যা জিমকে নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার বিকেলে ফতুল্লার কাশীপুর খিলমার্কেট জুয়েল এর বাড়ি থেকে উদ্ধার করা হয়। ফতুল্লা থানার এসআই সাইফুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, শাহবাগ থানা পুলিশের সহযোগিতায় অভিযান চালিয়ে শিশু জিমকে উদ্ধার করা হয়েছে।
তিনি আরো বলেন, এ ঘটনায় ২ জনকে আটক করা হয়েছে। শিশুটি এখন ফতুল্লা থানায় আছে। শিশুটির মা সুমাইয়া আক্তার ও খালাতো ভাই আফসান শিশুটিকে শনাক্ত করেছেন। এদিকে শিশু চুরির ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করে ঢামেক কর্তৃপক্ষ। ঢামেক হাসপাতালের উপ-পরিচালক (ফাইন্যান্স) বিদ্যুত কান্তি পালকে প্রধান করে এ তদন্ত কমিটি গঠন করা হয়।
ঢামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. কে এম তারিক জানান, আগামী তিন কার্যদিবসের মধ্যে কমিটিকে শিশু চুরির ঘটনার তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। কমিটির অপর দুই সদস্য হলেন, উপ-পরিচালক (প্রশাসন) ডা. আবু জাহের ও উপ-পরিচালক (প্রশাসন) ডা. সাইদুজ্জামান।
এদিকে, আটক জুয়েলের স্ত্রী মনোয়ারা বেগম জানান, শিশুটিকে তার মা সুমাইয়া আক্তার গতকাল আমার স্বামী জুয়েল এর কাছে ১০ হাজার টাকার বিনিময়ে বিক্রি করে দেয়।
তবে, চুরি হওয়া শিশু জিমের মা সুমাইয়া বেগম জানান, হাসপাতালের (ঢামেক) নতুন ভবনের ৭০১ নম্বর ওয়ার্ডের ৪০ নম্বর বেডে আমার স্বামীকে চিকিৎসার জন্য ভর্তি করি। মনোয়ারা বেগমের শ্বশুরকেও আমাদের পাশের বেডে ভর্তি করা হয়। আমার ও মনোয়ারার স্বামী উভয়ের নামই জুয়েল। এই সুবাদে তাদের সাথে আমাদের ভালো সম্পর্ক তৈরী হয়।
তিনি আরো জানান, ২০ নভেম্বর সোমবার রাতে মেয়েকে তার বাবার সাথে বেডে রেখে আমি বারান্দায় ঘুমিয়ে ছিলাম। রাত অনুমান সাড়ে ১২টার দিকে সজাগ পেয়ে দেখি জিম (মেয়ে) নেই।
উল্লেখ্য, ময়মনসিংহের গফরগাঁওয়ের বাসিন্দা মো. জুয়েল অসুস্থতার কারণে গত ৩১ অক্টোবর থেকে ঢামেক হাসপাতালে ভর্তি রয়েছেন। এরপর থেকে স্ত্রী মাজেদা তার শিশু কন্যা জিমকে নিয়ে হাসপাতালে অবস্থান করছিলেন।